ঢাকা     শনিবার   ১৮ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

বনানীতে ২ ঘণ্টা পর সড়ক ছাড়লেন শ্রমিকরা, যান চলাচল স্বাভাবিক

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৯, ৪ মে ২০২৪   আপডেট: ১৪:২১, ৪ মে ২০২৪
বনানীতে ২ ঘণ্টা পর সড়ক ছাড়লেন শ্রমিকরা, যান চলাচল স্বাভাবিক

বনানীতে যান চলাচল স্বাভাবিক

কারখানা বন্ধের প্রতিবাদে সকাল থেকে ২ ঘণ্টা অবরোধের পর রাজধানীর বনানীর রাস্তা ছেড়েছেন পোশাক শ্রমিকরা। এখন রাজধানীর ব্যস্ততম সড়ক থেকে শুরু করে আশপাশের সব সড়কে যান চলাচল স্বাভাবিক হয়েছে। পুলিশের হস্তক্ষেপে শনিবার (৪ মে) সকাল ১০টার দিকে শ্রমিকরা সড়ক ছেড়ে গেলে যান চলাচল স্বাভাবিক হয়।

বনানী থানার অফিসার ইনচার্জ (ওসি) কাজী সাহান হক বলেন, বিনা নোটিশে বনানীর অ্যাপারেল গার্মেন্টস বন্ধ করে দেওয়া হয়। এরপর সকালে কাজে এসে শ্রমিকরা বন্ধ দেখতে পেয়ে ক্ষোভে সড়কে নেমে অবস্থান করেন। পরে তাদের বুঝিয়ে রেললাইন ও আশেপাশের এলাকায় সরিয়ে দেওয়া হয়। পরিস্থিতি মোকাবিলায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রাখা হয়েছে।  এখন যান চলাচল স্বাভাবিক রয়েছে।

এর আগে শনিবার (৪ মে) সকাল সাড়ে ৮টার দিকে তারা এই অবস্থান নেন। এতে মহাখালী থেকে বিমানবন্দর পর্যন্ত প্রায় সব সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়। পরে ৯টার দিকে পুলিশের আশ্বাসে তারা সড়ক ছেড়ে পাশে রেললাইনে অবস্থান নেন।

বনানীতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন পোশাক শ্রমিকরা

শ্রমিকরা জানান, পোশাক কারখানা কর্তৃপক্ষ তাদের কিছু না জানিয়ে বন্ধের নোটিশ লাগিয়ে দেয়। কুরবানির আগে এভাবে কারখানা বন্ধ করে দেওয়ায় ক্ষুব্ধ তারা। তাদের দাবি, তিন মাসের বেতন আর কুরবানি ঈদের বোনাস মালিককে দিতে হবে। তবে বিনা নোটিশে কেন গার্মেন্টস বন্ধ করা হলো এর কোনো উত্তর দিতে পারেননি কারখানা কর্তৃপক্ষ। 

এদিকে, দাবি আদায় না হলে আন্দোলন অব্যাহত রাখার ঘোষণা দেন শ্রমিকরা।

/মাকসুদ/সাইফ/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়