ঢাকা     শনিবার   ২৭ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ১২ ১৪৩১

‘তলাবিহীন ঝুড়ি থেকে বাংলাদেশ আজ স্বয়ংসম্পূর্ণ’ 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২২, ২০ মে ২০২৪  
‘তলাবিহীন ঝুড়ি থেকে বাংলাদেশ আজ স্বয়ংসম্পূর্ণ’ 

পল্লি উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মো. আব্দুল ওয়াদুদ দারা বলেছেন, তলাবিহীন ঝুড়ি থেকে বাংলাদেশ আজ স্বয়ংসম্পূর্ণ। এ দেশে কেউ আজ না খেয়ে মরে না। বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। দেশের এক ইঞ্চি জমিও যেন অনাবাদী না পড়ে থাকে, প্রধানমন্ত্রীর নির্দেশনা মেনে আমাদের সবাইকে সারা দেশে সমবায়ভিত্তিক কৃষিব্যবস্থা গড়ে তুলতে হবে। এতে নেতৃত্ব দেবেন এ দেশের যুবারা। ডেমোগ্রাফিক ডিভিডেন্ট আমাদের দেশের মূল চালিকাশক্তি। 

সোমবার (২০ মে) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে ছায়া সংসদ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বাংলাদেশ যুব ছায়া সংসদ আয়োজিত চতুর্দশ অধিবেশনের এবারের প্রতিপাদ্য ছিল ‘খাদ্য ব্যবস্থাপনায় যুববান্ধব কর্মপরিকল্পনা ও সহায়ক বাজেট’।

প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী বলেন, তরুণ-যুবা সবাইকে আজ এই ছায়া সংসদে আমি বলব, দেশের কল্যাণে সবাইকে সমবেতভাবে কর্মমুখী শিক্ষা গ্রহণ করতে হবে। তোমরাই আগামীর নায়ক। স্মার্ট বাংলাদেশ গঠনে তোমাদের চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হতে হবে। উন্নত প্রযুক্তির ব্যবহার বাড়িয়ে দেশের মধ্যেই বঙ্গবন্ধুর সোনার বাংলার সোনার মাটিতে খাদ্যের ফলন বাড়াতে হবে। এভাবেই পুষ্টিমান নিশ্চিত হবে আগামীর প্রজন্মের। 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অল পার্টি পার্লামেন্টারি গ্রুপের সাধারণ সম্পাদক শিশির শীল। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঢাকা-১০ আসনের সংসদ সদস্য ফেরদৌস আহমেদ, সংসদ সদস্য অনিমা মুক্তি গোমেজ, প্রাক্তন সচিব জাকির হোসেন, মো. শহীদুল আলম, এটিএম তাহমিদুজ্জামান এবং ড. রুদাবা খন্দকার।  

এএএম/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়