ঢাকা     বৃহস্পতিবার   ২০ জুন ২০২৪ ||  আষাঢ় ৬ ১৪৩১

মাদ্রাসার কারিকুলাম যুগোপযোগী করার নির্দেশ রাষ্ট্রপতির

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৫, ২৬ মে ২০২৪  
মাদ্রাসার কারিকুলাম যুগোপযোগী করার নির্দেশ রাষ্ট্রপতির

বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আব্দুর রশীদ। এ সময় রাষ্ট্রপতি ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের আওতাধীন বিভিন্ন মাদ্রাসার শিক্ষার্থীরা যাতে অন্যান্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে প্রতিযোগিতার মাধ্যমে নিজেদের যোগ্য প্রমাণ করতে পারে, কারিকুলাম উন্নয়নের ক্ষেত্রে সেই বিষয়ে প্রাধান্য দেওয়ার নির্দেশ দেন।

রোববার (২৬ মে) বঙ্গভবনে রাষ্ট্রপতির কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করেন তিনি ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য। সাক্ষাৎকালে রাষ্ট্রপতি এ নির্দেশনা দেন। বিশ্ববিদ্যালয় থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

উপচার্য অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুর রশীদ রাষ্ট্রপতিকে ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানান। তিনি বিশ্ববিদ্যালয়ে চলমান অ্যাকাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম সম্পর্কে রাষ্ট্রপতির সঙ্গে অত্যন্ত সৌহাদ্যপূর্ণ পরিবেশে আলোচনা করেন। রাষ্ট্রপতি বিশ্ববিদ্যালয় পরিচালনায় ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুর রশীদের সফলতা কামনা করেন।

শিক্ষার্থীরা যাতে তথ্য প্রযুক্তিসহ ইংরেজি ভাষায় দক্ষতা অর্জন করতে পারেন, সে ব্যাপারে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে উদ্যোগ নেওয়ার আহ্বান জানান রাষ্ট্রপতি।

সাক্ষাৎকালে রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব মো. ওয়াহিদুল ইসলাম খান ও সামরিক সচিব মেজর জেনারেল মোহাম্মদ আদিল চৌধুরী উপস্থিত ছিলেন।

ঢাকা/হাসান/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়