ঢাকা     বুধবার   ১৯ জুন ২০২৪ ||  আষাঢ় ৫ ১৪৩১

শ্রেষ্ঠ উদ্ভাবনী উদ্যোগের জন্য নির্বাচিত দপ্তর-সংস্থার মাঝে শিল্পমন্ত্রীর সনদ বিতরণ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১১, ২৬ মে ২০২৪   আপডেট: ১৮:১১, ২৬ মে ২০২৪
শ্রেষ্ঠ উদ্ভাবনী উদ্যোগের জন্য নির্বাচিত দপ্তর-সংস্থার মাঝে শিল্পমন্ত্রীর সনদ বিতরণ

শ্রেষ্ঠ উদ্ভাবনী উদ্যোগের জন্য নির্বাচিত দপ্তর-সংস্থার মাঝে সনদ বিতরণ করেছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। রোববার (২৬ মে) রাজধানীর মতিঝিলে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে নির্বাচিত দপ্তর-সংস্থার প্রধানদের মাঝে মন্ত্রী এ সনদ বিতরণ করেন। 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জাকিয়া সুলতানা। এ সময় মন্ত্রণালয়ের আওতাধীন দপ্তর-সংস্থার প্রধানরাসহ মন্ত্রণালয়ের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ইনোভেশন শোকেসিংয়ে (প্রদর্শনীতে) শ্রেষ্ঠ উদ্ভাবনী উদ্যোগ নির্বাচনে ১ম স্থান অধিকার করে বিটাকের উদ্যোগ ‘থ্রিডি প্রিন্টিং প্রযুক্তি ব্যবহার করে ইম্পেলার তৈরির মাধ্যমে কৃষি কাজে ব্যবহৃত সেচ পাম্পের কর্মদক্ষতা বৃদ্ধিকরণ’, ২য় স্থান অধিকার করে বিসিআইসির উদ্যোগে ‘থ্রিডি প্রিন্টিং টেকনোলজি ব্যবহারের মাধ্যমে হাই ভোল্টেজ প্ল্যানে (৬.৬কেভি) ব্যবহৃত অকেজো ৮৬ লকআউট রিলেগুলো পুনঃব্যবহারযোগ্য করে তোলা’ এবং যৌথভাবে তৃতীয় স্থান অধিকার করে বিসিকের ‘অনলাইনের মাধ্যমে ক্লাউডভিত্তিক সিনক্রোনাইজেশন সিস্টেম ব্যবহার করে আরডিপিপি প্রক্রিয়াকরণ’ ও বিএসইসির ‘ডিওবি টেকনোলজি এলইডি বাল্বের পিসি৮বি ডিজাইন ও ইমপ্লিমেন্টশন’ উদ্যোগ।

উল্লেখ্য, বার্ষিক উদ্ভাবন কর্মপরিকল্পনা ২০২৩-২৪ এর আলোকে শিল্প মন্ত্রণালয় ও এর অধীন দপ্তর-সংস্থাসমূহের অংশগ্রহণে গত ১৫ মে শিল্প মন্ত্রণালয়ের তৃতীয় তলার লবিতে ইনোভেশন শোকেসিং অনুষ্ঠিত হয়। ইনোভেশন শোকেসিংয়ে শ্রেষ্ঠ উদ্ভাবনী উদ্যোগ নির্বাচনের লক্ষ্যে গঠিত ‘মূল্যায়ন কমিটির’ মাধ্যমে মূল্যায়ন করে ১ম, ২য় ও ৩য় স্থান নির্ধারণ করা হয়।

আসাদ/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়