ঢাকা     শনিবার   ১৫ জুন ২০২৪ ||  আষাঢ় ১ ১৪৩১

কোরবানি ঈদে গরু চুরি রোধে সুপারিশ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১৪, ২৯ মে ২০২৪  
কোরবানি ঈদে গরু চুরি রোধে সুপারিশ

কোরবানি ঈদকে সামনে রেখে গরু চুরি রোধ করতে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার ও ঈদ যাত্রা নির্বিঘ্ন করতে আইন শৃঙ্খলা বাহিনীকে কার্যকরী উদ্যোগ গ্রহণের সুপারিশ করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

বুধবার (২৯ মে) সংসদ ভবনে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৩য় বৈঠক এই সুপারিশ করা হয়। সংসদ সদস্য ও বীর মুক্তিযোদ্ধা বেনজীর আহমেদের সভাপতিত্বে কমিটির সদস্য ও স্বরাষ্ট্রমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান খাঁন, সংসদ সদস্য সামছুল হক দুদু, ময়েজ উদ্দিন শরীফ, চয়ন ইসলাম, মো. সাদ্দাম হোসেন (পাভেল) এবং হাছিনা বারী চৌধুরী অংশগ্রহণ করেন।

বৈঠকের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে বৈঠক শুরু করা হয়। গত ১৭ মে মাননীয় প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন দিবসের কথা স্মরণ করে মাননীয় প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। সেইসাথে ঘূর্ণিঝড় রেমালে নিহত সকলের প্রতি শোক এবং তাদের স্বজনদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে নিহতদের রুহের মাগফেরাত কামনা করা হয়।

বৈঠকে কমিটি জনগণের সুবিধার্থে ঢাকায় পাসপোর্ট অফিসের সংখ্যা বৃদ্ধির পাশাপাশি কোনো রোহিঙ্গা যেন পাসপোর্ট না পায় সে বিষয়ে সতর্ক থাকার সুপারিশ করে। বর্ডার গার্ড বাংলাদেশের এবং ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের সার্বিক কার্যক্রমের উপর প্রেজেন্টেশনের মাধ্যমে প্রতিবেদন উপস্থাপন ও বিস্তারিত আলোচনা করা হয়।

বৈঠকে পুলিশ মহাপরিদর্শক, জন নিরাপত্তা বিভাগের সচিব, সুরক্ষা সেবা বিভাগের সচিব, কোস্টগার্ড, র‌্যাব, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী ও এনটিএমসির মহাপরিচালকসহ দুই বিভাগের আওতাধীন বিভিন্ন সংস্থার প্রধান এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

আসাদ/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়