ঢাকা     সোমবার   ১৫ জুলাই ২০২৪ ||  আষাঢ় ৩১ ১৪৩১

রাজধানীতে তীব্র যানজটে অসহনীয় দুর্ভোগ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০১, ১৪ জুন ২০২৪  
রাজধানীতে তীব্র যানজটে অসহনীয় দুর্ভোগ

শুক্রবার সকাল থেকে রাজধানীর বিভিন্ন সড়কে তীব্র যানজট দেখা গেছে

রাজধানীর বিভিন্ন এলাকায় তীব্র যানজটে অসহনীয় দুর্ভোগে পড়েছেন নগরবাসী। শুক্রবার (১৪ জুন) সকাল থেকেই রাজধানীর বিভিন্ন সড়কে ঘণ্টার পর ঘণ্টা আটকে থাকতে হচ্ছে যানবাহনগুলোকে। ফলে, ঈদ উপলক্ষে ঘরমুখো মানুষসহ কর্মজীবীরা বিপাকে পড়েছেন।

শুক্রবার রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, গুলিস্তান, আজিমপুর, চানখার পুল, যাত্রাবাড়ী, কাজলা, শনির আখড়া, রায়েরবাগ, বংশাল, নাজিরাবাজার, নয়াবাজার পর্যন্ত সড়কে যানবাহন চলাচল প্রায় স্থির রয়েছে। এর প্রভাবে শহরের অন্য এলাকাতেও তীব্র যানজট সৃষ্টি হয়েছে।

বেসরকারি কর্মকর্তা অনিক এ প্রতিবেদকে বলেছেন, আমি সকাল ১০টায় আজিমপুর থেকে রওনা হয়েছি। আজিমপুর থেকে গুলিস্তান পাঁচ কিলোমিটার পথ।  গুলিস্তানে এসেছি সাড়ে ১২টায়। গুলিস্তান থেকে উত্তরায় যাবো। আজকে যেতে পারব কি না, টেনশনে আছি।

কথা হয় মামুন হোসেন নামের এক ব্যক্তির সঙ্গে। তিনি বলেন, শুক্রবার সকাল ১০টায় গুলিস্তান থেকে সময় পরিবহনের বাসে চিটাগাং রোডের উদ্দেশে রওনা দিই।  প্রচণ্ড গরমের মধ্যে হানিফ ফ্লাইওভারে দুই ঘণ্টা যানজট। বাসের চাকা ঘুরছে না। লেগুনা, অটোরিকশা ও রিকশায় চড়ে দুপুর ১টায় গন্তব্যে পৌঁছাই।    

গুলিস্তানের ফুলবাড়িয়ায় ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগের সাব-ইন্সপেক্টর (এসআই) মো. হাবিব বলেছেন, বৃহস্পতিবার (১৩ জুন) থেকে রাস্তায় অন্যান্য দিনের তুলনায় গাড়ির চাপ বেশি। যেহেতু, সামনে ঈদ, এ কারণে সকাল থেকেই ঘরমুখো মানুষ রাস্তায় বের হয়েছেন। এজন্য রাস্তায় গাড়ির চাপ বেশি হয়েছে। বিকেলের পর যানজট কিছুটা কমতে পারে।

এএএম/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়