ঢাকা     শনিবার   ২০ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৫ ১৪৩১

খাল দখলদারদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে: মেয়র আতিক

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫৬, ২৪ জুন ২০২৪  
খাল দখলদারদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে: মেয়র আতিক

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, যারা শহরকে ভালোবাসে না, যারা শহরের মানুষকে ভালোবাসে না, তারাই খাল দখল করে, মাঠ দখল করে। সময় এসেছে সেসব দখলবাজের বিরুদ্ধে তীব্র প্রতিরোধ গড়ে তোলার।

সোমবার (২৪ জুন) রাতে রাজধানীর হাতিরঝিলের এমফি থিয়েটারে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত উন্মুক্ত সাংস্কৃতিক অনুষ্ঠানের সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

মেয়র বলেন, অবৈধভাবে জনগণের সম্পত্তি যারা দখল করে, তারা গণমানুষের শত্রু। যে কোনো মূল্যে তাদেরকে রুখে দিতে হবে। আর নয়তো ভবিষ্যৎ প্রজন্মের কাছে আমরা আজীবন অপরাধী হয়ে থাকব। যেখানেই অবৈধ দখল, সেখানেই আমরা ছুটে যাচ্ছি। সাধারণ মানুষ এগিয়ে আসলে কারো সাধ্য নেই দখল করার। জনগণের শক্তি সবচেয়ে বড় শক্তি।

স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান তুলে ধরে ডিএনসিসির মেয়র আতিকুল ইসলাম বলেন, বঙ্গবন্ধু আমাদের একটি স্বাধীন পতাকা, একটি মানচিত্র দেওয়ার জন্য সারাজীবন সংগ্রাম করেছেন। জনগণের জন্য সর্বোচ্চ ত্যাগ স্বীকার করেছেন। অথচ, নিজের স্বার্থের জন্য আমরা কত কি না করি। তাই, জাতির পিতার আদর্শ থেকে আমাদেরকে শিক্ষা গ্রহণ করতে হবে।

সাংস্কৃতিক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন—সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য হাসিনা বারী চৌধুরী, বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা বজলুর রহমানসহ আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী ও ডিএনসিসির কাউন্সিলরবৃন্দ। অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন শিল্পী ঐশী, ইমরান, ভজন ক্ষ্যাপা প্রমুখ। 

এমএ/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়