ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

জাহাঙ্গীরের বিরুদ্ধে বিএনপির ৮ কাউন্সিলর প্রার্থীর অভিযোগ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৫, ১২ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১২:৪৪, ১২ সেপ্টেম্বর ২০২০
জাহাঙ্গীরের বিরুদ্ধে বিএনপির ৮ কাউন্সিলর প্রার্থীর অভিযোগ

ঢাকা-১৮ আসনের উপ-নির্বাচনে এস এম জাহাঙ্গীরকে মনোনয়ন না দিতে লিখিত অভিযোগ জানিয়েছেন গত সিটি নির্বাচনে বিএনপি সমর্থিত আট কাউন্সিলর প্রার্থী। শুক্রবার (১১ সেপ্টেম্বর) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপির সিনিয়ন যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর কাছে লিখিত এ অভিযোগ করা হয়।

এস এম জাহাঙ্গীরের বিরুদ্ধে আওয়ামী লীগের সঙ্গে আঁতাত করার সুনির্দিষ্ট অভিযোগসহ লিখিত আবেদনে ঢাকা-১৮ আসন এলাকায় ১৪টি সাধারণ ওয়ার্ডের মধ্যে ৮ জন প্রার্থী স্বাক্ষর করেন।

অভিযোগে বলা হয়েছে, গত সিটি নির্বাচনে এস এম জাহাঙ্গীর ও তার যুবদলের নেতাকর্মীরা প্রতিটি ওয়ার্ডে আওয়ামী লীগের প্রার্থীর সঙ্গে আঁতাত করে। নির্বাচনের দিন বিএনপির মনোনীত মেয়র প্রার্থীর জন্য তার দেওয়া এজেন্টদের কেউই কেন্দ্রে যায়নি। নির্বাচনী মাঠে মেয়র প্রার্থী তাবিথ আউয়ালের পক্ষে এস এম জাহাঙ্গীর প্রচারণার সুযোগ নিলেও ভোটের দিন ছিলেন নিষ্ক্রিয়। যার কারণে তার নিজ কেন্দ্রে ধানের শীষ ভোট পায় মাত্র ১৯টি। যা এমপি নির্বাচন করার জন্য একজন প্রার্থীর অযোগ্যতা হিসেবে ধরা যেতে পারে।

অভিযোগ তারা আরও বলেন, এস এম জাহাঙ্গীরের সঙ্গে স্থানীয় আওয়ামী লীগের সম্পর্ক থাকায় তার ইন্ধনে বিএনপির দুই কাউন্সিলর প্রার্থীর ওপর হামলার ঘটনাও ঘটে। সিটি করপোরেশন নির্বাচনে তার সমর্থিত পাঁচজন কাউন্সিলর প্রার্থী নির্বাচনের আগমুহূর্তে আওয়ামী লীগের স্থানীয় কাউন্সিলর প্রার্থীর সঙ্গে আঁতাত করে মাঠ ছেড়ে দেয়। যার স্পষ্ট প্রমাণ হচ্ছে, জাহাঙ্গীর সমর্থিত একজন প্রার্থী বাদে বাকী সবার জামানত বাজেয়াপ্ত হয় এবং আমাদের একজনের সমান ভোটও পায়নি অন্য ৪ প্রার্থী। এছাড়া জাহাঙ্গীর আওয়ামী লীগ প্রার্থীর সঙ্গে আঁতাত করে ৪৭ নম্বর ওয়ার্ডে তার অনুগত হেলাল উদ্দিন তালুকদারকে বিদ্রোহী প্রার্থী হিসেবে মাঠে রাখে, যা দলের প্রতি অবাধ্য আচরণ।

এ বিষয়ে জানতে চাইলে এস এম জাহাঙ্গীর বলেন, আমার বিরুদ্ধে অভিযোগ থাকলে তারা সেই নির্বাচনের পরেই দেওয়ার কথা। এতদিন পর এ উপনির্বাচনে আগে করা মানে, তারা কোনো খারাপ উদ্দেশ্য নিয়ে করেছে। একটি কুচক্রী মহল আমার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে এ ধরনের ষড়যন্ত্র করছে। এসব অভিযোগ মিথ্যা, ভিত্তিহীন ষড়যন্ত্রমূলক । দল আমাকে চেনে, আমার সম্পর্কে জানে। আমার বিশ্বাস এ ধরনের অভিযোগ দল কখনই আমলে নেবে না। আজকে মনোনয়ন বোর্ডের সাক্ষাৎকার, গতকাল তাদের এ ধরনের অভিযোগ করা প্রমাণ করে যে, তারা আমার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে।

ঢাকা/সাওন/এসএম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়