RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২৬ জানুয়ারি ২০২১ ||  মাঘ ১২ ১৪২৭ ||  ১০ জমাদিউস সানি ১৪৪২

করোনা প্রতিরোধে বিনামূল্যে ভ্যাকসিন দিতে হবে: জি এম কাদের

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৪০, ২৫ নভেম্বর ২০২০  
করোনা প্রতিরোধে বিনামূল্যে ভ্যাকসিন দিতে হবে: জি এম কাদের

করোনাভাইরাস প্রতিরোধে প্রতিটি মানুষকে বিনামূল্যে ভ্যাকসিন দিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের।

বুধবার (২৫ নভেম্বর) জাতীয় পার্টি চেয়ারম্যান-এর বনানী কার্যালয় মিলনায়তনে বাংলাদেশ বেসরকারি শিক্ষক-কর্মচারী ফোরাম নেতাদের সঙ্গে মতবিনিময়ের সময় তিনি এ আহ্বান জানান।

জি এম কাদের বলেন, প্রতিটি মানুষকে বিনামূল্যে করোনাভাইরাস প্রতিরোধের ভ্যাকসিন দিতে হবে। দেশের হতদরিদ্র মানুষের পক্ষে পয়সা খরচ করে ভ্যাকসিন নেওয়া হয়তো সম্ভব হবে না। তাই সবার জন্য বিনামূল্যে করোনার ভ্যাকসিন নিশ্চিত করতে হবে।

দেশের মানুষ ভ্যাকসিনের ব্যাপারে পরিচ্ছন্ন ধারণা চায়, মানুষ করোনা প্রতিরোধে ভ্যাকসিনের ব্যাপারে আস্থাশীল হতে চায়। সরকারকে এ ব্যাপারে দায়িত্বশীল ভূমিকা রাখতে হবে, বলেন কাদের।
 
বেসরকারি শিক্ষক কর্মচারী ফোরাম নেতারা জাতীয় পার্টি চেয়ারম্যানকে শুভেচ্ছা জানাতে কার্যালয়ে আসেন। 

এসময় প্রধান অতিথির বক্তৃতায় জাপা চেয়ারম্যান আরও বলেন, শীতের শুরুতেই ইউরোপ-আমেরিকাসহ বিভিন্ন দেশে করোনার প্রকোপ বেড়ে যাচ্ছে। বাংলাদেশেও করোনার প্রকোপ বেড়ে যাচ্ছে। কিন্তু দৃশ্যমান প্রস্তুতি নেই করোনা মোকাবিলায়। 

তিনি বলেন, প্রাথমিক পর্যায়ে শিক্ষা সমমান হলে অবশ্যই ইবতেদায়িকে জাতীয়করণ করতে হবে। ধনীদের সন্তানরা শিক্ষায় যে সুবিধা ভোগ করে, গরিব মানুষের সন্তানরা সেই সুযোগ পায় না। তাই দেশের বৈষম্য দূর হয় না। 

এসময় জাতীয় পার্টি মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু, প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভরায়, মো. হেলাল উদ্দিন, শরফুদ্দিন আহমেদ শিপু, বাংলাদেশ বেসরকারি শিক্ষক-কর্মচারী ফোরাম-এর সভাপতি মো. সাঈদুল হাসান সেলিম, মহাসচিব রেহান উদ্দিন, কেন্দ্রীয় নেতা মো. রফিকুল ইসলাম, হাফেজ মাওলানা হাফিজুর রহমান, আব্দুর রহমান, দেলোয়ার হোসেন আজিজি, হারুন অর রশীদ বক্তব‌্য রাখেন।

উপস্থিত ছিলেন জাতীয় পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা মাহমুদুর রহমান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক এনাম জয়নাল আবেদিন, সৈয়দ মঞ্জুরুল হোসেন মঞ্জু, দফতর সম্পাদক-২ এম. এ. রাজ্জাক খান।

রাইজিংবিডি/নঈমুদ্দীন/জেডআর

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়