ঢাকা     সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

জাপার প্রেসিডিয়াম সদস্য আবুল কাশেম আর নেই

টাঙ্গাইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪০, ১৫ মার্চ ২০২৪   আপডেট: ১৭:৫৫, ১৫ মার্চ ২০২৪
জাপার প্রেসিডিয়াম সদস্য আবুল কাশেম আর নেই

আবুল কাশেম

টাঙ্গাইল-৫ (সদর) আসনের সাবেক সংসদ সদস্য ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য শিল্পপতি আবুল কাশেম ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। শুক্রবার (১৫ মার্চ) দুপুরে শ্বাসকষ্ট নিয়ে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮২ বছর। মরহুম দুই স্ত্রী ও চার সন্তানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

 

আবুল কাশেমের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন টাঙ্গাইল জেলা জাতীয় পার্টির সাবেক যুগ্ম সম্পাদক শাহ আলম ফকির।

স্বজনরা জানান, আবুল কাশেম কিছুদিন ধরে অসুস্থ ছিলেন। গতকাল ঢাকা থেকে তিনি টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলার দেউলী ইউনিয়নের আলালপুর গ্রামের নিজ বাসভবনে আসেন। আজ শুক্রবার দুপুরে জুমার নামাজের আগে তিনি আরো অসুস্থ হয়ে পড়েন। তার শ্বাসকষ্ট শুরু হয়। তাকে দ্রুত টাঙ্গাইল ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে আনা হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক আবুল কাশেমকে মৃত ঘোষণা করেন।

তারা আরো জানান, আবুল কাশেমের পরিবারের প্রায় সব সদস্যই দেশের বাইরে থাকেন। ছেলেদের সঙ্গে কথা বলে আবুল কাশেম কল্যাণ ট্রাস্ট মসজিদ প্রাঙ্গনে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

প্রসঙ্গত, ২০০৮ সালে অনুষ্ঠিত নির্বাচনে মহাজোটের প্রার্থী হিসেবে আবুল কাশেম সংসদ সদস্য নির্বাচিত হন। টেলিফোন বিল খেলাফির অভিযোগে আদালতের রায়ে ২০১২ সালে তিনি এমপি পদ হারান। ২০১৪ সালের নির্বাচনে জেলা জাতীয় পার্টির তৎকালীন সভাপতি আব্দুস সালাম চাকলাদারকে মনোনয়ন দেয় দল। সেসময় তিনি মনোনয়নপত্র প্রত্যাহার করে নির্বাচন থেকে বিরত থাকেন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে টাঙ্গাইল-৬ (নাগরপুর-দেলদুয়ার) আসন থেকে দলীয় প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নেন আবুল কাশেম। তিনি বর্তমান বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটুর কাছে হেরে যান।

কাওছার/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়