ঢাকা     মঙ্গলবার   ২১ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৭ ১৪৩১

বিএনপিনেতারা ক্লান্ত হলেও হতাশ নন: গয়েশ্বর

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৪, ১০ মে ২০২৪   আপডেট: ১৯:৫৫, ১০ মে ২০২৪
বিএনপিনেতারা ক্লান্ত হলেও হতাশ নন: গয়েশ্বর

শুক্রবার নয়া পল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করে বিএনপি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, আন্দোলন করতে গিয়ে বিএনপির নেতারা ক্লান্ত, তবে হতাশ নন। তারাই লড়াই করে সরকার হটাবেন।

শুক্রবার (১০ মে) বিকেলে রাজধানীর নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশে তিনি বলেন, বর্তমানে সরকারের পায়ের নিচে মাটি নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসমর্থন এখন শূন্যের কোটায়।

সরকার পরিচালনার রিমোট কন্ট্রোল কার হাতে, জানতে চেয়ে বিএনপির এই নেতা বলেন, আসলে বর্তমান সরকারকে ভারতই ক্ষমতায় রেখেছে। তা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাহেবের বক্তব্যে প্রমাণিত।

তিনি বলেন, বাংলাদেশ আজকে ভারতের কাঁটাতারে ঝুলছে। দেশের স্বাধীনতা-সার্বভৌমত্বও ফেলানীর মতো ভারতের কাঁটাতারে ঝুলছে। এখান থেকে আমাদের মুক্তি পেতে হবে।

সমাবেশে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম বলেন, আওয়ামী লীগকে ক্ষমতা থেকে নামানোর বিকল্প নেই। তাই, জনগণকে একসঙ্গে আন্দোলনে নামার আহ্বান জানাচ্ছি।

দুই দিন পরই ‘মা’ দিবস। এ দিনকে ঘিরে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াসহ দলীয় কর্মীদের মুক্তির দাবিতে সমাবেশ করা হয়। সমাবেশ শেষে নয়া পল্টন থেকে বিক্ষোভ মিছিল বের করে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি। এ সময় ব্যানার-প্ল্যাকার্ড আর স্লোগানে দলের সবস্তরের নেতাকর্মীদের মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান নেতাকর্মীরা।

বিক্ষোভ মিছিলটি বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে শুরু হয়ে কাকরাইল, নাইটঅ্যাঙ্গেল মোড় ও ফকিরাপুল হয়ে আবারও নয়া পল্টনে এসে শেষ হয়।

এমএ/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়