ঢাকা     মঙ্গলবার   ১৮ জুন ২০২৪ ||  আষাঢ় ৪ ১৪৩১

বিএন‌পি থাক‌তে অদৃশ‌্য শ‌ক্তি দেশ চালা‌তো: কা‌দের 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২৩, ১২ মে ২০২৪  
বিএন‌পি থাক‌তে অদৃশ‌্য শ‌ক্তি দেশ চালা‌তো: কা‌দের 

বিএন‌পি ক্ষমতায় থাক‌তে সরকা‌রের পরিবর্তে লুটপা‌টের ‘হাওয়া ভবন’ থে‌কে অদৃশ‌্যভা‌বে দেশ প‌রিচালনা কর‌তো মন্তব‌্য ক‌রে আওয়ামী লী‌গ সাধারণ সম্প‌াদক ওবায়দুল কা‌দের ব‌লে‌ছেন, অদৃশ‌্য শ‌ক্তির সাথে বিএন‌পি নেতা‌দের প‌রি‌চি‌তি আছে।

রোববার (১২ মে) রাজধানীর ধানম‌ন্ডি‌তে আওয়ামী লীগ সভাপ‌তির রাজ‌নৈ‌তিক কার্যাল‌য়ে এক সংবাদ সম্মেল‌নে এ মন্তব্য করেন তি‌নি।

সরকারের বিরুদ্ধে বিএনপি অব্যাহত মিথ্যাচার ও অপপ্রচার করছে মন্তব‌্য ক‌রে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএন‌পির অবস্থা এমন যে, রৌদ্রজ্জ্বল দিনেও অমাবস্যার অন্ধকার দেখে দল‌টি। 

এ সময়ে মির্জা ফখরুল ইসলামের কাছে প্রশ্ন রেখে তিনি বলেন, কোন অদৃশ্য শক্তি দেশ চালাচ্ছে বলবেন কী? এখন দেশটা নাকি আমরা চালাচ্ছি না। একটা নির্বাচিত সরকার, যারা জনগণের ভোটে নির্বাচিত হয়ে শান্তিপূর্ণ এবং নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে এবং একটি সুষ্ঠু ভোটের মাধ্যমে ক্ষমতায় এসে দেশ পরিচালনা করছে। অদৃশ‌্য শ‌ক্তির সা‌থে সম্পর্ক তো বিএন‌পির। বিএনপি সরকারের সময়ে ‘হাওয়া ভবন’ না‌মে এক অদৃশ্য শক্তি দেশ পরিচালনা করতো। সরকা‌রের প‌রিব‌র্তে সেখান থে‌কেই সবকিছু নিয়ন্ত্রণ করা হতো।

‌নির্বাচনব‌্যবস্থা নি‌য়ে বিএন‌পি নেতা মির্জা ফখরুল ইসলাম আলমগী‌রের সমা‌লোচনার জবা‌বে ওবায়দুল কা‌দের ব‌লেন, আগে নির্বাচনব্যবস্থা ছিল প্রধানমন্ত্রী কার্যালয়ের আওতাভুক্ত। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা নির্বাচন কমিশনকে স্বাধীন এবং নিরপেক্ষ করতে প্রধানমন্ত্রীর কার্যালয়ে থেকে একটি স্বতন্ত্র প্রতিষ্ঠান হিসেবে ‌নির্বাচন ক‌মিশন‌কে প্রতি‌ষ্ঠিত ক‌রে‌ছেন। এখন আ‌ইনের মাধ‌্যমে নির্বাচন ক‌মিশন গ‌ঠিত হয়।

তি‌নি ব‌লেন, মূলত বিএনপি এমন একটি নির্বাচন ক‌মিশন চায়, যে ক‌মিশন তা‌দের নির্বাচনে জ‌য়ের গ্যারান্টি দেবে। 

বিএনপি নেতারা কালো চশমা পরে আছে এজন‌্য সরকারের উন্নয়ন দেখতে পায় না মন্তব‌্য ক‌রে ওবায়দুল কা‌দের ব‌লেন, তারা অবিরাম মিথ্যাচার করে যাচ্ছে।

তি‌নি বলেন, আজকে অনেক দেশ বাংলাদেশের সঙ্গে কাজ করার আগ্রহ প্রকাশ করেছে। মা‌র্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু আসছে বাংলাদেশের সঙ্গে সম্পর্ক এগিয়ে নিয়ে যাওয়ার জন্য। বিএনপি হয়তো মনে করছে নতুন করে কোনও নিষেধাজ্ঞা দেয় কি না! তারা এমন উদ্ভট চিন্তাভাবনা করে সব সময়।

জনগণ থেকে প্রত্যাখ্যাত হ‌য়ে বিএনপির বেসামাল হয়েছে মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, নির্বাচনে জেতার গ্যারান্টি ছাড়া বিএনপি এখন আর নির্বাচনে আসবে না।

সরকারের সময় খাদ্যনিরাপত্তা নিয়ে কথা বলায় বিএন‌পি নেতা মির্জা ফখরুল ইসলামের সমালোচনা করে আওয়ামী লী‌গের সাধারণ সম্পাদক বলেন, ৯৬-তে আওয়ামী লীগ সরকার গঠন করে বঙ্গবন্ধুকন‌্যা শেখ হা‌সিনা দেশ‌কে শুধু খাদ্যে স্বয়ংসম্পূর্ণ নয়, খাদ্য উদ্ধৃতের দেশে পরিণত করেছিল। কিন্তু ২০০১ সালে বিএন‌পি ক্ষমতায় এসে সেই খাদ্য উদ্বৃত্ত দেশকে খাদ্য ঘাট‌তির দেশে পরিণত করেছিল।

অর্থনীতির নিয়ে মির্জা ফখরুল ইসলাম বক্তব্যের জবা‌বে ওবায়দুল কাদের বলেন, গত ১৫ বছরে শেখ হাসিনার সরকারের সুদক্ষ এবং সাহসী নেতৃত্বে বাংলাদেশের অর্থনীতি সুদৃঢ় অবস্থানে আছে। রপ্তা‌নি আয় আগের তুলনায় বেড়েছে।

কৃত্রিম দুর্ভিক্ষ ঘটানোর জন্য দেশ-বিদেশি ষড়যন্ত্র অব‌্যাহত আছে মন্ত‌ব‌্য ক‌রে নেতাকর্মী‌দের সতর্ক থাকার আহ্বান জা‌নান তি‌নি।

এ সময় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ড. সেলিম মাহমুদ, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম আমিন, উপ-দপ্তর সম্পাদক সৈয়দ আব্দুল আউয়াল শামীম, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান প্রমুখ উপস্থিত ছিলেন।

পারভেজ/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়