Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৯ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৩ ১৪২৮ ||  ১০ রবিউল আউয়াল ১৪৪৩

বিশ্বের সেরা ৬ স্মার্টফোন ব্র্যান্ডের তালিকায় রিয়েলমি

প্রকাশিত: ১৬:৪৮, ২৩ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৬:৪৯, ২৩ সেপ্টেম্বর ২০২১
বিশ্বের সেরা ৬ স্মার্টফোন ব্র্যান্ডের তালিকায় রিয়েলমি

কাউন্টারপয়েন্ট রিসার্চের সর্বশেষ মার্কেট রিপোর্ট অনুসারে, বিশ্বব্যাপী শীর্ষ ৬ স্মার্টফোন ব্র্যান্ডের তালিকায় জায়গা করে নিয়েছে রিয়েলমি।

বিশ্বের দ্রুততম ক্রমবর্ধমান স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি এ বছরের দ্বিতীয় প্রান্তিকে দেড় কোটি রপ্তানি ও ১৩৫.১ শতাংশ বছরপ্রতি প্রবৃদ্ধি নিয়ে ষষ্ঠ স্থান অর্জন করেছে। মাত্র ৩ বছরের মধ্যে ব্র্যান্ডটি এ সাফল্য অর্জন করেছে।  

এ বিষয়ে রিয়েলমি’র প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী স্কাই লি তার খোলা চিঠিতে উল্লেখ করেন, ‘গত ৩ বছরে আমরা শাবক হিসেবে যাত্রা শুরু করে ধীরে ধীরে এখন সত্যিকারের বাঘে পরিণত হয়েছি।’ তিনি আরও বলেন, ‘গড়ে ২৯ বছরের কম বয়সের তরুণদের নিয়ে গড়ে ওঠা এ টিম অনেক প্রতিকূলতার সম্মুখীন হয়েছে, তবুও তরুণ ট্রেন্ডসেটারদের কাছে পছন্দসই মানসম্মত পণ্য পৌঁছে দিতে এ টিম অবিচল ও দৃঢ় প্রতিজ্ঞভাবে কাজ করে গিয়েছে।’

গত কয়েক মাসে রিয়েলমি নতুন নতুন মাইলফলক অর্জনের মধ্য দিয়ে বিশ্বব্যাপী স্মার্টফোন বাজারে অবস্থান জোড়ালো করেছে। স্ট্র্যাটেজি অ্যানালিটিক্স ২০২১ এর দ্বিতীয় প্রান্তিকের তথ্য অনুসারে, গত মাসে দ্রুততম সময়ে ১০ কোটি স্মার্টফোন ডেলিভারি দেয়া স্মার্টফোন ব্র্যান্ডে পরিণত হয়েছে রিয়েলমি। খুব অল্প কয়েক বছরের মধ্যে ব্র্যান্ডটি বিশ্বব্যাপী ৬১টিরও বেশি বাজারে কার্যক্রম বিস্তৃত করেছে। এ বাজারগুলোর মধ্যে অন্তত ১৮টি বাজারে শীর্ষ ৫টি ব্র্যান্ডের মধ্যে রয়েছে। অন্যদিকে, রিয়েলমি এখন বাংলাদেশের বাজারে শীর্ষ স্মার্টফোন নির্মাতা ব্র্যান্ড। ক্যানালিসের তথ্যমতে, বর্তমানে বাংলাদেশের শীর্ষ স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান রিয়েলমি। 

তরুণ প্রজন্মকেন্দ্রিক এই স্মার্টফোন ব্র্যান্ডটি বাংলাদেশের বাজারে খুব শিগগির তাদের জিটি সিরিজের ফ্ল্যাগশিপ কিলার ফোন নিয়ে আসবে। পাশাপাশি সি-সিরিজের দুটি নতুন মোবাইল ও অন্যান্য আকর্ষণীয় এআইওটি পণ্যও উন্মোচন করবে বলে জানা গেছে।

ঢাকা/ফিরোজ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়