ঢাকা     সোমবার   ০৬ মে ২০২৪ ||  বৈশাখ ২৩ ১৪৩১

ডি ভিলিয়ার্সের আরেক দ্রুততম রেকর্ড ভাঙলেন কোহলি

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৮, ২৯ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ডি ভিলিয়ার্সের আরেক দ্রুততম রেকর্ড ভাঙলেন কোহলি

৯ হাজার ওয়ানডে রান পূর্ণ করার পর বিরাট কোহলি

ক্রীড়া ডেস্ক : এবি ডি ভিলিয়ার্সের আরো একটি দ্রুততম রেকর্ড ভেঙে দিলেন বিরাট কোহলি। ওয়ানডেতে দ্রুততম ৯ হাজার রানের রেকর্ড এখন ভারত অধিনায়কের।

কানপুরে রোববার নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে সেঞ্চুরি করার পথে ৯ হাজার রানের মাইলফলক ছুঁয়েছেন কোহলি। রেকর্ড নিজের করে নিতে কোহলির লাগল ১৯৪ ইনিংস। দুইশর কম ইনিংসে ৯ হাজার রান করতে পারেননি আর কেউই! এ বছরের ফেব্রুয়ারিতে ২০৫ ইনিংসে রেকর্ড গড়েছিলেন ডি ভিলিয়ার্স।

ডি ভিলিয়ার্সের দ্রুততম ৭ হাজার ও ৮ হাজার রানের রেকর্ডও ভেঙেছিলেন কোহলি। প্রথমটা অবশ্য পরে হাশিম আমলা ভেঙে দিয়েছেন। একটা সময় দ্রুততম ৫ হাজার ও ৬ হাজার রানের রেকর্ডও ছিল কোহলির। সে দুটিও ভেঙেছেন আমলা। দ্রুততম ২ হাজার, ৩ হাজার, ৪ হাজার, ৫ হাজার, ৬ হাজার ও ৭ হাজার রানের এখন রেকর্ড আমলার। ৮ হাজার রানের রেকর্ডটা এখনো কোহলির দখলে।

 


২০১৫ সালের আগস্টে ডি ভিলিয়ার্স দ্রুততম ৮ হাজার রানের রেকর্ড গড়েছিলেন ১৮২ ইনিংসে। এ বছরের জুনে তার রেকর্ড কোহলি ভেঙে দেন ১৭৫ ইনিংসে। পরের ১৯ ইনিংসেই হাজার রান করে ফেললেন ভারতীয় অধিনায়ক।

৯ হাজারের মাইলফলক ছুঁতে এদিন কোহলির প্রয়োজন ছিল ৮৩ রান। করে ফেলেছেন সেঞ্চুরিই। এই সিরিজে তার দ্বিতীয় সেঞ্চুরি। সব মিলিয়ে ৩২তম সেঞ্চুরি। আগের সেঞ্চুরিতেই রিকি পন্টিংকে (৩০ সেঞ্চুরি) ছাড়িয়ে গেছেন। কোহলির ওপরে আছেন কেবল শচীন টেন্ডুলকার (৪৯ সেঞ্চুরি)।

সেঞ্চুরির পথে দ্বিতীয় উইকেটে রোহিত শর্মার সঙ্গে ২৩০ রানের বিশাল জুটি গড়েন কোহলি। শর্মাও পেয়েছেন সেঞ্চুরি। তিনি ১৪৭ করে ফিরলে ভাঙে জুটি। ওয়ানডেতে এ নিয়ে কোহলি-রোহিতের দুইশ রানের জুটি হলো ৪টি। ৪টি দুইশ রানের জুটি নেই আর কোনো জুটির।



রাইজিংবিডি/ঢাকা/২৯ অক্টোবর ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়