ঢাকা     রোববার   ১৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

বাংলাদেশের টিকিট পেল শ্রীলঙ্কা ও স্কটল্যান্ড

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৯, ৬ মে ২০২৪  
বাংলাদেশের টিকিট পেল শ্রীলঙ্কা ও স্কটল্যান্ড

আসন্ন নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক বাংলাদেশ। ইতোমধ্যে আসরের সূচিও ঘোষণা করা হয়েছে। তবে দলগুলো চূড়ান্ত হয়নি। মূল পর্বে ওঠার লড়াই চলছে। তাতে বাছাইপর্ব থেকে বাংলাদেশের টিকিট পেয়েছে শ্রীলঙ্কা ও স্কটল্যান্ড। কিন্তু গ্রুপ নিশ্চিত হয়নি।

রোববার (৬ মে) আবুধাবিতে বাছাইপর্বের ম্যাচে মাঠে নেমেছিল শ্রীলঙ্কা ও স্কটল্যান্ড। সেমিফাইনালের লড়াইয়ে মুখোমুখি হয় আয়ারল্যান্ড ও স্কটল্যান্ড। অন্য ম্যাচে শ্রীলঙ্কা মোকাবেলা করে আরব আমিরাতকে। তাতে আয়ারল্যান্ডকে ৮ উইকেটে হারিয়ে ফাইনালে জায়গা করে নেয় স্কটল্যান্ড। পরের ম্যাচে শ্রীলঙ্কা স্বাগতিক আরব আমিরাতকে হারায় ১৫ রানে।

১০ দলের এই টুর্নামেন্টের গ্রুপিং ও সূচি গতকাল প্রকাশ করেছে আইসিসি। শ্রীলঙ্কা ও স্কটল্যান্ডের কে কোন গ্রুপে খেলবে, তা নির্ধারণ হবে বাছাইপর্বের ফাইনালের ফলের ওপর। জয়ী দল বিশ্বকাপের মূলপর্বে ‘এ’ গ্রুপে থাকবে। ‘এ’ গ্রুপে থাকা অন্য চারটি দল ভারত, পাকিস্তান, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড।

বিশ্বকাপ বাছাইপর্বের রানার্সআপ দল খেলবে ‘বি’ গ্রুপে বাংলাদেশ, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে। ৩ অক্টোবর মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকার ম্যাচ দিয়ে শুরু হবে মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়