ঢাকা     রোববার   ১৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

১০ ওভার শেষে 

তাসকিন-রিশাদদের তোপে ‘টেস্ট খেলছে’ জিম্বাবুয়ে 

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৬, ৫ মে ২০২৪   আপডেট: ১৯:১৫, ৫ মে ২০২৪
তাসকিন-রিশাদদের তোপে ‘টেস্ট খেলছে’ জিম্বাবুয়ে 

বাংলাদেশের বোলিং তোপে ধুঁকছে জিম্বাবুয়ে । ছবি: রেজাউল করিম

প্রথম দুই ওভারে মাত্র ৩ রান দিয়ে বাংলাদেশকে ভালো শুরু এনে শরিফুল ইসলাম-শেখ মেহেদি হাসান। ইনিংসের বয়স বাড়ার সঙ্গে সঙ্গে রানের চাকা সচল হয়নি, শুরুর মতো একই হারে ধুঁকতে ধুঁকতে এগিয়ে চলছে। 

চট্টগ্রামে রোববার (৫ মে) টস হেরে ব্যাটিং করতে নেমে ১০ ওভারে ৪ উইকেট হারিয়ে মাত্র ৩৮ রান করে জিম্বাবুয়ে। ওভার প্রতি চারেরও কম।  যেন টেস্ট ব্যাটিংয়ের প্রদর্শনী।  

তাসকিন আহমেদের করা চতুর্থ ওভারের শেষ বলে প্রথম উইকেটের দেখা পায় বাংলাদেশ। মারুমানিকে এলবিডব্লিউ করে সাজঘরে পাঠান এই ডানহাতি পেসার। আম্পায়ার আউট না দিলে রিভিউ নিলে বাংলাদেশের পক্ষে আসে। 

মাত্র ২ রান করেন মারুমানি। পাওয়ার প্লেতে মাত্র ২২ রান নিতে পারে জিম্বাবুয়ে। হাতে উইকেট থাকলেও দলটি মেরে খেলার চেষ্টা করেনি। 

প্রথম বাউন্ডারি আসে সপ্তম ওভারের তৃতীয় বলে। বাউন্ডারি হাঁকানো গাম্বি ফেরেন পরের ওভারে, সাইফউদ্দিনের শিকার হয়ে। এরপর অধিনায়ক সিকান্দার রাজা এসে হাল ধরার চেষ্টা করেন আরভিনকে সঙ্গে নিয়ে। কিন্তু পারেননি। বল হজম করে রাজা ফেরেন রিশাদের করা দশম ওভারের প্রথম বলে। মাত্র ৩ রান করেন জিম্বাবুয়ে অধিনায়ক। 

রাজার ধাক্কা সামলে না উঠতে রিশাদের একই ওভারে ক্রিজে এসে ফেরেন মান্দান্দে। ২ বলে শূন্য রান করেন তিনি। ক্রিজের আরভিনের সঙ্গী বেনেট। বাকি ১০ ওভারে কত করতে পারে এটাই এখন দেখার।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত তাসকিন ২ ওভারে মাত্র ৮ রান দিয়ে নেন ১ উইকেট। রিশাদ ১০ রান দিয়ে ২ উইকেট নেন। সাইফউদ্দিন ৬ রান দিয়ে নেন ১ উইকেট।

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়