ঢাকা     রোববার   ১৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

৫৯ বছরের পুরনো রেকর্ড ছুঁয়ে অপরাজেয় লেভারকুজেন

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০১, ৬ মে ২০২৪   আপডেট: ১৪:০৫, ৬ মে ২০২৪
৫৯ বছরের পুরনো রেকর্ড ছুঁয়ে অপরাজেয় লেভারকুজেন

বায়ার লেভারকুজেনের জয়রথ ছুটছেই। কেউ থামাতেই পারছে না জাভি আলোনসোর দলকে। এবার আরও একটি রেকর্ড স্পর্শ করলো তারা। বুন্দেসলিগায় রোববার আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টকে ৫-১ গোলে উড়িয়ে দিয়েছে লেভারকুজেন। সেই সঙ্গে স্পর্শ করলো ৫৯ বছরের পুরোনো একটি রেকর্ড।

এই জয়ে নিজেদের অপরাজেয় যাত্রাটা লেভারকুসেন নিয়ে গেছে ৪৮ ম্যাচে। সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ইউরোপের ফুটবলে এটা যৌথভাবে সর্বোচ্চ ম্যাচে অপরাজিত থাকার রেকর্ড। এর আগে এই রেকর্ডের একক অধিকারী ছিল পর্তুগালের ক্লাব বেনফিকা। ১৯৬৩ থেকে ১৯৬৫ সাল পর্যন্ত সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে তারা ৪৮ ম্যাচ অপরাজিত ছিল।

লেভারকুজেনের সামনে অবশ্য এই রেকর্ড এককভাবে নিজেদের করে নেওয়ার সুযোগ থাকছে। তারা পরের ম্যাচটি খেলবে ইউরোপা লিগে। আগামী বৃহস্পতিবার ঘরের মাঠে সেমিফাইনালের দ্বিতীয় লেগের সেই ম্যাচে জাবি আলোনসোর দল না হারলে উঠে যাবে ইউরোপা লিগের ফাইনালে। একই সঙ্গে এক মৌসুমে সর্বোচ্চ ম্যাচে অপরাজিত থাকার রেকর্ডও গড়বে।

চলতি মৌসুমে হয়তো আর পাঁচটি ম্যাচ খেলতে পারে লেভারকুজেন। এর মধ্যে লিগে দুটি নিশ্চিত, জার্মান কাপের ফাইনাল আর রোমার বিপক্ষে ইউরোপা লিগের সেমিফাইনালের দ্বিতীয় লেগ জিততে পারলে খেলবে ফাইনাল। সবকটি ম্যাচে অপরাজিত থাকলে ইউরোপের প্রথম দল হিসেবে তারা এক মৌসুমে সব ধরনের প্রতিযোগিতায় অপরাজিত থাকার রেকর্ড গড়বে।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়