ঢাকা     শনিবার   ০৪ মে ২০২৪ ||  বৈশাখ ২১ ১৪৩১

ওয়ালটন-ডিআরইউ ইনডোর গেমস শুরু, দাবায় মোরসালিন চ্যাম্পিয়ন

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৫, ২২ আগস্ট ২০২১   আপডেট: ১৭:২১, ২২ আগস্ট ২০২১
ওয়ালটন-ডিআরইউ ইনডোর গেমস শুরু, দাবায় মোরসালিন চ্যাম্পিয়ন

ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির ব্যবস্থাপনায় আজ রোববার (২২ আগস্ট) থেকে শুরু হয়েছে ‘ওয়ালটন-ডিআরইউ ইনডোর গেমস-২০২১’। উদ্বোধনী দিনে দাবা ইভেন্টের খেলা অনুষ্ঠিত হয়। এই ইভেন্টে চ্যাম্পিয়ন হয়েছেন চেসবিডি ডটকমের মোরসালিন আহমেদ। রানার-আপ হয়েছেন রেডিও টুডের মোশকায়েত মাশরেক। আর তৃতীয় হয়েছেন এশিয়ান টিভির মাহবুব আলম খান বাবু।

দাবা প্রতিযোগিতায় মোট ৩১ জন সদস্য অংশগ্রহণ করেন। তাদের নিয়ে নকআউট ভিত্তিতে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতা পরিচালনা করেন জাতীয় আরবিটার মোহাম্মদ শামীম ও ওমর ফারুক।

তার আগে সকালে সকালে ডিআরইউ’র সভাপতি মুরসালিন নোমানীর সভাপতিত্বে প্রতিযোগিতার উদ্বোধন করেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের সিনিয়র নির্বাহী পরিচালক এফ এম ইকবাল বিন আনোয়ার (ডন)। ডিআরইউ’র ক্রীড়া সম্পাদক মাকসুদা লিসার সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক মসিউর রহমান খান। এ সময় ডিআরইউ’র কার্যনির্বাহী কমিটির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

আগামীকাল সকাল ১১টায় শুরু হবে কলব্রিজ প্রতিযোগিতা।

এবারের ইনডোর গেমসে পুরুষ ও নারী সদস্যদের ২২ ইভেন্টের পাশাপাশি সদস্যদের স্ত্রী ও সন্তানদেরও ইভেন্ট রয়েছে। ইনডোর গেমসে সেরা ক্রীড়াবিদকে পুরস্কৃত করা হবে। প্রতি ইভেন্টের চ্যাম্পিয়ন ৪ পয়েন্ট, রানার্স আপ ৩ পয়েন্ট, তৃতীয় স্থান অধিকারী ২ পয়েন্ট ও চতুর্থ স্থান অধিকারী এক পয়েন্ট অর্জন করবে। এবারের এই ইনডোর গেমসে প্রায় ৫০০ প্রতিযোগী নিবন্ধন সম্পন্ন করেছেন। সকল ইভেন্ট স্বাস্থ্য সুরক্ষাবিধি অনুসরণ করে পরিচালিত হবে। 

এবারের এই প্রতিযোগিতার পুরুষ সদস্যদের ইভেন্টগুলো হলো- অ্যাথলেটিক্স (২০০মি: ও ৪০০ মি. স্প্রিন্ট), দাবা, টেবিল টেনিস (একক ও দ্বৈত), ব্যাডমিন্টন (একক), ক্যারম (একক ও দ্বৈত), অকশন ব্রিজ, কল ব্রিজ, অ্যার্চারি, গোলক নিক্ষেপ, শ্যুটিং ও সাঁতার।

নারী সদস্যদের ইভেন্টগুলো হলো- অ্যাথলেটিক্স (১০০ মিটার স্প্রিন্ট), টেবিল টেনিস (একক), ক্যারম (একক ও দ্বৈত), ব্যাডমিন্টন (একক), সাঁতার, শ্যুটিং ও লুডু।

সদস্যদের সন্তানদের বয়সভিত্তিক ইভেন্ট দুটি হলো- ১০০ মিটার ও ২০০ মিটার স্প্রিন্ট। 
সদস্যদের স্ত্রীদের ইভেন্ট হলো- মার্বেল দৌড়।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়