Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ০৯ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২৫ ১৪২৮ ||  ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

জোড়া গোলে নায়ক সালাহ, খলনায়ক গ্রিয়েজম্যান

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৯, ২০ অক্টোবর ২০২১  
জোড়া গোলে নায়ক সালাহ, খলনায়ক গ্রিয়েজম্যান

দুই বছর আগে যে মাঠ থেকে ইউরোপিয়ান শ্রেষ্ঠত্বের মুকুট আদায় করেছিল লিভারপুল, সেখানে মনে রাখার মতো আরেকটি জয় পেল তারা। মঙ্গলবার ওয়ান্ডা মেট্রোপলিটানোয় অ্যাটলেটিকো মাদ্রিদকে ৩-২ গোলে হারাল অলরেডরা।

জোড়া গোলে অ্যাটলেটিকোর নায়ক হতে পারতেন আন্তোয়ান গ্রিয়েজম্যান। কিন্তু লাল কার্ড দেখেন তিনি। ১০ জনের প্রতিপক্ষ, এই সুযোগ লুফে নিয়ে জয় নিয়ে ফিরেছে লিভারপুল। জোড়া গোল করে তাদের নায়ক মোহামেদ সালাহ।

এই জয়ে ‘বি’ গ্রুপে তিন ম্যাচেই শতভাগ সাফল্য ধরে রাখল লিভারপুল। ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে তারা। দুই সপ্তাহের মধ্যে স্প্যানিশ দলকে স্বাগত জানাবে ইয়ুর্গেন ক্লপের দল। জিতলেই নিশ্চিত হয়ে যাবে শেষ ষোলো।

লিভারপুলের শুরুটা হয়েছিল দারুণ। ৮ মিনিট পর এগিয়ে যায় তারা। চার ডিফেন্ডারকে নাচিয়ে লক্ষ্যে শট নেন সালাহ, শট জিওফ্রে কোন্দোগবিয়ার গায়ে লেগে জালে জড়ায়। চার মিনিট পর অতিথিরা ব্যবধান দ্বিগুণ করে। বক্সের বাইরে থেকে ন্যাবি কেইটার চমৎকার ভলি জ্যান ওবলাককে পরাস্ত করে।

অ্যাটলেটিকো ভালো সাড়া দেয়। ২০ মিনিটের মাথায় কোকের শট ট্যাপ করে জালে জড়ান গ্রিয়েজম্যান। ফরাসি ফরোয়ার্ড ৩৪তম মিনিটে লিভারপুল অধিনায়ক ভার্জিল ফন ডাইককে পেছনে ফেলে গোল করেন।

জোয়াও ফেলিক্স ও থোমাস লেমারকে ফিরিয়ে দিয়ে লিভারপুলের সমতা ধরে রাখেন আলিসন।

বিরতির কিছুক্ষণ পরই অ্যাটলেটিকো ১০ জনের দল হয়। রবার্তো ফিরমিনোকে অনিচ্ছাকৃত ফাউল করে গ্রিয়েজম্যান লাল কার্ড দেখেন। লিভারপুল তাতেই ঘুরে দাঁড়ানোর প্রেরণা পায়। ডিওগো জোতাকে মারিও হারমোসো বক্সের মধ্যে ফাউল করলে পেনাল্টি থেকে গোল করেন সালাহ।

কয়েক মুহূর্ত পর রেফারি পেনাল্টির বাঁশি বাজান। হোসে গিমেনেজকে লিভারপুলের বক্সের মধ্যে জোতা ফাউল করার অভিযোগে। কিন্তু পিচসাইড মনিটরে যাচাইয়ের পর সিদ্ধান্ত পাল্টান রেফারি।

স্বাগতিকরা পয়েন্ট আদায়ের জন্য বাকি সময় হন্যে হয়ে ছিল। কিন্তু লিভারপুল জয় নিয়ে ফিরেছে।

গ্রুপের আরেক ম্যাচে এসি মিলানকে ১-০ গোলে টানা তৃতীয় হারের স্বাদ দিয়ে প্রথম জয় পেয়েছে পোর্তো এফসি। অ্যাটলেটিকোর সমান ৪ পয়েন্ট নিয়ে গোলব্যবধানে পিছিয়ে থেকে তৃতীয় স্থানে পর্তুগিজ ক্লাব।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়