ঢাকা     মঙ্গলবার   ০৭ মে ২০২৪ ||  বৈশাখ ২৪ ১৪৩১

বিশ্বকাপের দল ঘোষণা আজ, থাকছেন তো মাহমুদউল্লাহ?

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৬, ১৪ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ১৫:১৭, ১৪ সেপ্টেম্বর ২০২২
বিশ্বকাপের দল ঘোষণা আজ, থাকছেন তো মাহমুদউল্লাহ?

গত টি-টোয়েন্টি বিশ্বকাপে হতাশার পর প্রায় এক বছর কেটে গেছে। মাহমুদউল্লাহ হারিয়েছেন অধিনায়কত্ব। নেতৃত্বের ব্যাটন আরও দুইবার ঘুরে সাকিব আল হাসানের কাঁধে। এই বছর চারবার অধিনায়ক পাল্টে তাকে দেওয়া হয়েছে নেতৃত্ব।

আজ দুপুরে সাকিবের নেতৃত্বে টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা হবে। যে প্রশ্ন সবার মনে ঘুরছে, তা হলো মাহমুদউল্লাহ জায়গা পাবেন তো দলে? গত বিশ্বকাপের পর এই ফরম্যাটে বাংলাদেশ চারটি দ্বিপাক্ষিক সিরিজ ও এশিয়া কাপ খেলেছে। ১৩ ম্যাচ খেলে মাত্র দুটিতে জয়। এর মধ্যে মাহমুদউল্লাহ অধিনায়ক ছিলেন পাকিস্তান ও আফগানিস্তানের বিপক্ষে হোম সিরিজ এবং ওয়েস্ট ইন্ডিজ সফরে। জিম্বাবুয়ে সফরে নুরুল হাসান সোহানের কাছে নেতৃত্ব হারান। দলে না থাকলেও উইকেটকিপার ব্যাটসম্যান ছিটকে গেলে শেষ ম্যাচের জন্য ডাক পান, যে ম্যাচে অধিনায়ক ছিলেন মোসাদ্দেক হোসেন।

পরে এশিয়া কাপের জন্য সাকিবকে অধিনায়ক করা হলেও ভাগ্য পাল্টায়নি। গ্রুপের দুটি ম্যাচে হেরে বিদায় নেয় বাংলাদেশ। এরপরই টি-টোয়েন্টি থেকে অবসরে যান মুশফিকুর রহিম। দলে সাকিব ছাড়া সিনিয়র ক্রিকেটার বলতে আছেন মাহমুদউল্লাহ। কিন্তু বয়স ও সাম্প্রতিক পারফরম্যান্স বিবেচনায় প্রশ্ন ওঠা স্বাভাবিক, দলে জায়গা পাবেন তো তিনি?

জাতীয় দলের নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু ও হাবিবুল বাশার সুমন এ দল ঘোষণা করবেন। তাদের দল ঘোষণার পর জাতীয় দলের টেকনিক্যাল কনসালটেন্ট শ্রীধরন শ্রীরাম সংবাদ সম্মেলন করবেন।

সপ্তাহখানেক আগে বিশ্বকাপের দল প্রায় চূড়ান্ত হয়ে গেলেও দুই-একটি জায়গা নিয়েই আলোচনা ছিল। ওপেনিংয়ে লিটনের সঙ্গী কে হবেন? পাঁচে মাহমুদউল্লাহ রিয়াদ নাকি ইয়াসির আলী রাব্বী। এই দুইটি জায়গা নিয়ে বাংলাদেশের টেকনিক্যাল কনসালট্যান্ট শ্রীধরন শ্রীরামই চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছেন। শোনা যাচ্ছে, সৌম্য সরকারকে স্কোয়াডে ফেরানো হচ্ছে এবং মাহমুদউল্লাহকে টপকে টিকে যাচ্ছেন ইয়াসির আলী রাব্বী।   

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়