ঢাকা     রোববার   ২৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৫ ১৪৩১

প্লে অফে খেলতে দক্ষিণ আফ্রিকা থেকে আমিরাতে রশিদ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২৭, ১০ ফেব্রুয়ারি ২০২৩   আপডেট: ০৯:৩১, ১০ ফেব্রুয়ারি ২০২৩
প্লে অফে খেলতে দক্ষিণ আফ্রিকা থেকে আমিরাতে রশিদ

গত এক মাস ধরে দক্ষিণ আফ্রিকায় এসএ২০ খেলছিলেন আফগানিস্তানের লেগস্পিনার রশিদ খান। এখন তিনি আইএল টি-টোয়েন্টির প্লে অফ খেলতে সংযুক্ত আরব আমিরাতে।

দক্ষিণ আফ্রিকা ও আমিরাতে দুটি লিগ শুরুর আগে সাংঘর্ষিক সূচি নিয়ে আলোচনা কম হয়নি। কিন্তু আফগানিস্তানের অধিনায়ক ঠিকই দুই মঞ্চেই পা রাখলেন।

দক্ষিণ আফ্রিকায় এমআই কেপ টাউনের অধিনায়ক রশিদ এরই মধ্যে আমিরাতি লিগে এক ম্যাচ খেলে ফেলেছেন। বৃহস্পতিবার এলিমিনেটরে দুবাই ক্যাপিটালসের বিপক্ষে এমআই এমিরেটসের লাইনআপে রাখা হয়েছিল তাকে।

ম্যাচ জেতাতে রশিদ দুটি উইকেটও নেন। নিকোলাস পুরানের ৩৬ বলে ৬৬ রানের ঝড়ে ২০ বল হাতে রেখে ৮ উইকেটের সহজ জয় পায় এমিরেটস। দ্বিতীয় কোয়ালিফায়ারে তারা খেলবে গালফ জায়ান্টসের বিপক্ষে। এই ম্যাচেও নিশ্চিতভাবে থাকছেন স্পিন জাদুকর।

এসএ২০-তে এমআই কেপ টাউন তাদের শেষ লিগ ম্যাচ খেলে ৬ ফেব্রুয়ারি। রশিদের দল শেষ চারে উঠতে ব্যর্থ হওয়ায় অন্য লিগে খেলার সুযোগ মেলে। দুবাইতে উড়ে আসেন দ্রুত।

কাকতালীয়ভাবে এমিরেটসের ম্যাককিনি ক্লার্ক ইনজুরিতে পড়ায় ১৯ বছর বয়সী ওয়েস্ট ইন্ডিয়ানের স্থলাভিষিক্ত করা হয় রশিদকে। আয়োজকদের অনুমতি নিয়েই তাকে লাইনআপে সংযুক্ত করা হয়। একটি সূত্র জানান, ‘রশিদ এমআই-এর বৈশ্বিক অভিজ্ঞতা পছন্দ করেন এবং স্থলাভিষিক্ত হিসেবে প্লে অফে অংশ নিতে পেরে তিনি খুশি।’

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়