ঢাকা     রোববার   ২৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৫ ১৪৩১

সাদমানের ১৫৭, নাঈমের সেঞ্চুরি, সালাউদ্দিনের ৬ উইকেট

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪৩, ২ নভেম্বর ২০২৩  
সাদমানের ১৫৭, নাঈমের সেঞ্চুরি, সালাউদ্দিনের ৬ উইকেট

জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) চতুর্থ রাউন্ডে এসে প্রথম সেঞ্চুরির দেখা পেয়েছেন সাদমান ইসলাম ও নাঈম ইসলাম। সাদমান সেঞ্চুরিকে দেড়’শতে রুপান্তরিত করলেও তাকে আউট করতে পারেননি। তার সঙ্গে নাঈমও অপরাজিত থেকে মাঠ ছাড়েন।

সিলেটের বিপক্ষে কক্সবাজারে বৃহস্পতিবার (০২ নভেম্বর) টস হেরে ব্যাটিং করতে নেমে ২ উইকেটে ৩৫৯ রান করে মাঠ ছাড়ে ঢাকা মেট্রো। সাদমান ১৫৭ ও নাঈম ১০৪ রান করে অপরাজিত আছেন। ৩৫ রান করে আসে নাঈম শেখ ও জাহিদুজ্জামানের ব্যাট থেকে। 

৩০০ বলে ১৫৭ রান করেছেন সাদমান। তার ইনিংসটি সাজানো ছিল ১৮টি চারের মারে। প্রথম শ্রেণির ক্রিকেটে সাদমানের এটি ১৩তম শতক। অন্যদিকে ১৩৩ বলে ১২ চার ও ২ ছক্কায় ১০৪ রান করেন নাঈম। প্রথম শ্রেণির ক্রিকেটে নাঈমের এটি ৩২তম শতক। ১টি করে উইকেট নেন আবু জায়েদ রাহী ও খালেদ আহমেদ।

সিলেটে বরিশালের বিপক্ষে টস হেরে ব্যাটিং করতে নেমে ৮ উইকেটে ২৯১ রানে দিন শেষ করে চট্টগ্রাম। অল্পের জন্য সেঞ্চুরি পাননি পারভেজ হোসেন ইমন ও মুমিনুল হক। পারভেজ ৮২ ও মুমিনুল ৮১ রানে সাজঘরে ফেরেন। ৩১ রান করে আসে ইরফান শুক্কুর ও নাঈম হাসানের ব্যাট থেকে। ফরহাদ ৫ ও ইয়াসিন আরাফাত মিশু ১৪ রানে অপরাজিত আছেন। কামরুল ইসলাম রাব্বি ৪ ও রুয়েল মিয়াঁ নেন ৩ উইকেট। 

সিলেট একাডেমি মাঠে খুলনার বিপক্ষে টস হেরে ব্যাটিং করতে নেমে ১৮৫ রানে অলআউট হয় রাজশাহী। সাব্বির রহমান একাই লড়েছেন। তার ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৮৫ রান। ৪১ রান করেন সানজামুল ইসলাম। ২১ রান আসে ইমরাজ্জুমানের ব্যাট থেকে। আর কেউই দুই অঙ্কের মুখ দেখেননি। 

খুলনার হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন জিয়াউর রহমান। জবাবে ব্যাট করতে নেমে ১০৪ রানে দিন শেষ করে খুলনা। এনামুল হক বিজয় ৫৭ ও ইমরুল কায়েস ৪৪ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। রাজশাহীর রান টপকাতে এখনো প্রয়োজন ৮১ রান। 

রাজশাহিতে ঢাকার বিপক্ষে টস হেরে ব্যাটিং করতে নেমে ১৫৮ রানে অলআউট হয় রংপুর। সর্বোচ্চ ৪৪ রান আসে আরিফুল হকের ব্যাট থেকে। ৩৬ রান করেন নবীন ইসলাম। ঢাকার হয়ে একাই ৬ উইকেট নেন সালাউদ্দিন। জবাবে খেলতে নেমে ৪৭ রান করতেই ২ উইকেট হারিয়ে ফেলে ঢাকা। আব্দুল মাজিদ ২৮ ও তাইবুর ৮ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। ১টি করে উইকেট নেন আসাদুল্লাহ হিল গালিব ও নিহাদুজ্জামান।

রিয়াদ/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়