ঢাকা     রোববার   ২৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৫ ১৪৩১

তাইজুল-নাঈমের ৭ উইকেট, রাজশাহী-চট্টগ্রামের জয়

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫৬, ১১ নভেম্বর ২০২৩   আপডেট: ১০:২৭, ১২ নভেম্বর ২০২৩
তাইজুল-নাঈমের ৭ উইকেট, রাজশাহী-চট্টগ্রামের জয়

জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) পঞ্চম রাউন্ডের তৃতীয় দিন জয় নিয়ে মাঠে ছেড়েছে রাজশাহী ও চট্টগ্রাম বিভাগ। জয়ের অপেক্ষায় আছে ঢাকা আর ড্রয়ের দিকে এগোচ্ছে রংপুর-ঢাকা মেট্রোর ম্যাচ।

বগুড়ায় শনিবার (১১ নভেম্বর) বরিশালকে ৫ উইকেটে হারিয়েছে রাজশাহী। প্রথম ইনিংসে ১৯৬ রান করে বরিশাল। জবাবে ১৯১ রান করে রাজশাহী। ৫ রানে এগিয়ে থেকে খেলতে নেমে আরও ২১৮ রান যোগ করে বরিশাল। তাইজুল ইসলাম একাই নেন ৭ উইকেট। 

রাজশাহীর সামনে লক্ষ্য দাঁড়ায় ২২৪। ৫ উইকেট হারিয়ে তারা পৌঁছে যায় জয়ের বন্দরে। ৬৬ রান করে অপরাজিত ছিলেন এসএম মেহরব হোসেন। ৫৮ রান আসে ইমরানুজ্জামানের ব্যাট থেকে। বরিশালের হয়ে ৩ উইকেট নেন তানভীর ইসলাম।

রাজশাহীতে খুলনাকে ৪ উইকেট হারিয়েছে চট্টগ্রাম। প্রথম ইনিংসে ১৫৫ রান করে খুলনা। জবাবে ১৮৯ রান করে চট্টগ্রাম। ৩৪ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ২৯৪ রান করে খুলনা। নাঈম হাসান একাই নেন ৭ উইকেট। চট্টগ্রামের সামনে লক্ষ্য দাঁড়ায় ২৬১ রান।

দলীয় নৈপূণ্যে ৬ উইকেট হারিয়ে লক্ষ্যে পোঁছে যায় তারা। সর্বোচ্চ ৫৪ রান আসে মাহমুদুল হাসান জয়ের ব্যাট থেকে। এ ছাড়া ইয়াসির আলী চৌধুরী ৪৬ ও মুমিনুল হক ৪২ রান করেন। 

এদিকে চট্টগ্রামে ঢাকার বিপক্ষে ধুঁকছে সিলেট। তৃতীয় দিন শেষে তাদের জয়ের জন্য প্রয়োজন ১৭১ রান। তাড়া করতে নেমে ৩৯ রানে হারিয়ে ফেলে ৪ উইকেট। জাকের আলী অনিক ও তাওহীদুল ইসলাম ক্রিজে আছেন। 

এর আগে প্রথম ইনিংসে ২৬৬ রান করে ঢাকা। জবাবে ২১১ রান করে সিলেট। ৫৫ রানের লিড নিয়ে খেলতে নেমে আরও ১৫৪ রান যোগ করে ঢাকা। ২১০ রানের লক্ষ্য দাঁড়ায় সিলেটের সামনে।

খুলনায় রংপুর-ঢাকা মেট্রোর ম্যাচ গড়াচ্ছে ড্রয়ের দিকে। প্রথম ইনিংসে ৪৩৫ রান করে রংপুর। জবাবে ২৯৫ রানে অলআউট হয়ে ঢাকা মেট্রো। ১৪০ রানে এগিয়ে থেকে ব্যাটিং করতে নেমে ১১ রানে ২ উইকেট হারায় রংপুর। ১৫১ রানের লিড নিয়ে দিন শেষ করে রংপুর।

রিয়াদ/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ