ঢাকা     বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪ ||  বৈশাখ ২৬ ১৪৩১

৪২ ছক্কার ম্যাচে যত রেকর্ড

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১১, ২৭ এপ্রিল ২০২৪   আপডেট: ১৪:২৪, ২৭ এপ্রিল ২০২৪
৪২ ছক্কার ম্যাচে যত রেকর্ড

আইপিএলের এবারের আসরের পিচগুলো বোলারদের কাছে যমদূতের মতো। একের পর এক ম্যাচে রান হচ্ছে দেদারসে। ঝড় তুলছেন ব্যাটাররা। তাতে অসহায় হয়ে দেখা ছাড়া যেন কিচ্ছু করার নেই বোলারদের। গতকাল কলকাতা নাইট রাইডার্স ও সানরাইজার্স হায়দ্রাবাদের মধ্যকার ম্যাচে আরেকবার সেটা দেখা গেল। এমন ম্যাচে হলো কয়েকটি রেকর্ডও।

ম্যাচে কলকাতার ছুঁড়ে দেওয়া ২৬১ রানের পাহাড় পাঞ্জাব পেরিয়ে গেছে ৮ বল এবং ৮ উইকেট হাতে রেখে। যেটি সব ধরণের টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে বেশি রান তাড়ার রেকর্ড। এর আগে রেকর্ডটি ছিল দক্ষিণ আফ্রিকার দখলে। ২০২৩ সালে ওয়েস্ট ইন্ডিজের ২৫৮ রান তাড়া করে দারুণ এক জয় তুলে নিয়েছিল দক্ষিণ আফ্রিকা।

ম্যাচে ছক্কা হয়েছে সর্বমোট ৪২টি। টি-টোয়েন্টির এক ম্যাচে সর্বোচ্চ ছক্কার রেকর্ড এটিই। এর আগে ৩৮ ছক্কা হয়েছিল চলতি আসরেই সানরাইজার্স হায়দ্রাবাদ এবং মুম্বাই ইন্ডিয়ান্সের ম্যাচে।

এই ম্যাচে কলকাতা ও পাঞ্জাবের দুই ওপেনারই ফিফটির দেখা পেয়েছেন। এর মধ্যে পাঞ্জাবের জনি বেয়ারস্টো তুলে নিয়েছেন সেঞ্চুরি। আইপিএলের ইতিহাসে এই প্রথমবার দুই দলের ৪ ওপেনারই পঞ্চাশ ছাড়ানো ইনিংসের দেখা পেলেন।

দুই দল মিলিয়ে রান করেছে ৫২৩। টি-টোয়েন্টির ইতিহাসে এক ম্যাচে সবচেয়ে বেশি রানের তালিকায় যৌথভাবে দ্বিতীয় স্থানে আছে এটি। সমান রান হয়েছে এবারের আসরের হায়দ্রাবাদ এবং মুম্বাইয়ের ম্যাচে। ৫৪৯ রান নিয়ে সবচেয়ে উপরে আছে হায়দ্রাবাদ ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর ম্যাচ।

পাওয়ারপ্লে থেকে ৯৩ রান তুলেছে পাঞ্জাব, যা আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ। সব মিলিয়ে আইপিএলের ইতিহাসে ২৫০ বা তার বেশি রান হয়েছে ৯ বার, এর মধ্যে ৫ বারই হল চলতি আসরে।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়