ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

ম্যানচেস্টার ডার্বিতে মুখোমুখি সিটি-ইউনাইটেড

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৬, ৩ মার্চ ২০২৪   আপডেট: ১৩:৩৯, ৩ মার্চ ২০২৪
ম্যানচেস্টার ডার্বিতে মুখোমুখি সিটি-ইউনাইটেড

ইউরোপের ফুটবল প্রতিযোগিতাগুলোর মধ্যে ইংলিশ প্রিমিয়ার লিগের চাহিদা বেশ তুঙ্গে। এই আসরে জমজমাট লড়াই উন্মাদনার পারদ কয়েকগুণ বাড়িয়ে দেয়। আর যদি লড়াইটা হয় একই শরের দুই ক্লাব ম্যানচেস্টার সিটি আর ম্যানচেস্টার ইউনাইটেডের মধ্যে। তাহলে তো কথাই নেই।

আজ সেই মহারণ। বাংলাদেশের সময় রাত সাড়ে ৯টায় ম্যানচেস্টার সিটির ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে আতিথ্য নিতে আসবে ইউনাইটেড। যে উপলক্ষ্যে ম্যানচেস্টার শহর আজ দুই ভাগে বিভক্ত। একদিকে ইংলিশ ফুটবলের বহুদিনের ইতিহাস-ঐতিহ্য, আরেকদিকে অদম্য হয়ে ওঠা পরাশক্তির উত্থান। 

ইতিহাদের এ লড়াইয়ে কাগজে-কলমে এগিয়ে আছে স্বাগতিক সিটি। একই সঙ্গে চাপেও আছে তারা। কারণ, পা হড়কালেই শিরোপা লড়াই থেকে পিছিয়ে যাবে পেপ গার্দিওলার দল। শিরোপা ধরে রাখতে লিভারপুল ও আর্সেনালের সঙ্গে এবার জোর লড়াই চলছে গেলবারের চ্যাম্পিয়নদের।

এদিকে ম্যানচেস্টার ইউনাইটেডের কিছু হারানোর নেই। পয়েন্ট টেবিলে বেশ পিছিয়ে আছে তারা। কোনো মিরাকল না ঘটলে শিরোপা ছোঁয়া অসম্ভব। তবে পাওয়ার আছে অনেক কিছু। তার মধ্যে সবচেয়ে বড় দিকটা হলো ম্যানচেস্টারের রাজত্ব এবং ইতিহাসের দখল। যে কারণে একই শহর দুই ভাগে বিভক্ত।

পয়েন্ট তালিকায় এখন পর্যন্ত ২৬ ম্যাচে ৫৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে সিটি। সমান ম্যাচে তাদের চেয়ে ১ পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে লিভারপুল। আর্সেনাল ৫৮ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে। আর ২৬ ম্যাচে ৪৪ পয়েন্ট নিয়ে এরিক টেন হাগের ম্যানইউ আছে ছয় নম্বরে। 

এ ম্যাচ দিয়ে কঠিন একটি মাসও শুরু করছে সিটি। এর পর টানা চারটি বড় ম্যাচ খেলবে গার্দিওলার দল। যে ম্যাচগুলোতে তাদের মৌসুমের হিসাব-নিকাশ নির্ধারিত হবে। তাই জয় ছাড়া কিছু ভাবছে না গেলবারের ট্রেবলজয়ীরা। 

এদিকে এই ম্যাচ নিয়ে একেবারেই নিশ্চিন্ত ইউনাইটেড বস টেন হাগ। ম্যাচের আগে তার ভাষ্য, ‘ভয় পাওয়ার কিছু নেই। তারা ভালো দল। কিন্তু আরও অনেক ভালো দল আছে। লিভারপুলও খুব ভালো দল। আমরা চ্যালেঞ্জ পছন্দ করি এবং তাদের চ্যালেঞ্জ জানাতে উন্মুখ আমরা।’

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়