ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

এফএ কাপের কোয়ার্টারে মুখোমুখি লিভারপুল-ম্যানইউ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৩, ২৯ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১২:৪৮, ২৯ ফেব্রুয়ারি ২০২৪
এফএ কাপের কোয়ার্টারে মুখোমুখি লিভারপুল-ম্যানইউ

জমে উঠেছে এফএ কাপের লড়াই। নির্ধারিত হয়েছে কোয়ার্টার ফাইনাল লাইনআপ। গেল রাতে সবশেষ রাউন্ডে নটিংহ্যাম ফরেস্টকে ১-০ গোলে হারিয়ে এফএ কাপের কোয়ার্টার ফাইনালে উঠেছে ম্যানচেস্টার ইউনাইটেড। তারা প্রতিপক্ষ হিসেবে পেয়েছে আরেক ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেডকে।

নটিংহ্যামের বিপক্ষে ম্যাচের শেষ সময়ে ব্রুনো ফার্নান্দেজের চমৎকার এক ফ্রি কিক থেকে কাসেমিরোর দারুণ ফিনিশিংয়ে একমাত্র গোলটি। যদিও অফসাইড হয়েছে কি না নিশ্চিত হতে কয়েক মিনিট সময় নিয়েছে ভিএআর। শেষ জয় দিয়েই শেষ আটে পা রেখেছে এরিক টেন হাগের দল।

রাতের অন্য ম্যাচে সাউদাম্পটনকে ৩-০ গোলে হারিয়ে শেষে আটে জায়গা করে নেয় লিভারপুলও। তাতে জমে উঠেছে লড়াইও। লিভারপুল প্রতিপক্ষ হিসেবে পেয়েছে ম্যানইউকে। ইংলিশ ফুটবলের দুই প্রবল প্রতিপক্ষ সেমিফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি হবে ১৬ মার্চ।

লিভারপুল, ইউনাইটেড বাদে শেষ আটের বাকি তিনটি লড়াইয়ে চেলসি পেয়েছে লেস্টার সিটিকে। আর এফএ কাপের বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটির প্রতিপক্ষ নিউক্যাসল ইউনাইটেড। শেষ আটের অপর লড়াইয়ে মুখোমুখি হবে উলভস ও কভেন্ট্রি সিটি।

বুধবার রাতে লিডসের বিপক্ষে ম্যাচের অষ্টম মিনিটে পিছিয়ে পড়ে চেলসি। ১৫তম মিনিটে সেটি শোধ করে দেন নিকোলাস জ্যাকসন। ৩৭ মিনিটে চেলসি ২-১ ব্যবধানে এগিয়ে যায় মিখাইলো মুদরিকের গোলে। কিন্তু ৫৯ মিনিটে সমতা ফেরায় লিডস। শেষে ৯০ মিনিটে মরিসিও পচেত্তিনোর দলকে আনন্দে ভাসান কনর গ্যালাঘার। 

এদিকে লিভারপুল অবশ্য সহজ জয় পেয়েছে। অ্যানফিল্ডে সাউদাম্পটনের বিপক্ষে ৪৪ মিনিটে প্রথম গোল এনে দেন লুইস কোমাস। আর ৭৩ ও ৮৮ মিনিটে পরপর দুই গোল করেন জেদান ডেনস। আর তাতেই বড় জয়ে কোয়ার্টার ফাইনালে উঠে স্টামফোর্ড ব্রিজের দলটি।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়