ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ফোডেনের বীরত্বে ম্যানসিটির তিন পয়েন্ট

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪১, ২৫ ফেব্রুয়ারি ২০২৪  
ফোডেনের বীরত্বে ম্যানসিটির তিন পয়েন্ট

ম্যাচে ম্যানচেস্টার সিটিকে বেশ কঠিন পরীক্ষা নিলো বোর্নমাউথ। তবে জয়রথ আটকাতে পারলো না। ফিল ফোডেনের একমাত্র গোলে প্রিমিয়ার লিগে প্রতিপক্ষের মাঠ থেকে জয় নিয়ে ফিরলো পেপ গার্দিওলার দল। ম্যাচটি ১-০ গোলে জিতেছে গেলবারের লিগ চ্যাম্পিয়নরা। 

শনিবার (২৪ ফেব্রুয়ারি) প্রতিপক্ষের মাঠে ম্যাচের শুরু থেকেই দারুণ খেলতে থাকে সিটি। তাতে নবম মিনিটেই দলকে এগিয়ে নেওয়ার ভালো একটি সুযোগ পেয়েছিলেন আরালিং হালান্ড। সামনে কেবল গোলরক্ষক থাকার পরও বক্সের বাইরে থেকে নেওয়া জোরাল শট বাইরে মেরে হতাশ করেন নরওয়েজীয় তারকা। 

পরের মিনিটেই সিটির গোলরক্ষককে পরীক্ষা নেয় বোর্নমাউথ। মিলোজ কেরকেজের জোরাল শট ঝাঁপিয়ে কোনোমতে এক হাত দিয়ে ক্রসবারের ওপর দিয়ে বাইরে পাঠান এডারসন। তবে গোলের জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি সিটিকে।

২৪তম মিনিটে হালান্ডের কোনাকুনি শট ঝাঁপিয়ে ঠেকালেও বিপদমুক্ত করতে পারেননি বোর্নমাউথ গোলরক্ষক। আলগা বল পেয়ে অনায়াসে জালে জড়ান ফোডেন। এবারের লিগে এই ইংলিশ মিডফিল্ডারের গোল হলো ৯টি, সব প্রতিযোগিতা মিলিয়ে চলতি মৌসুমে ১৬টি। 

এক গোলে এগিয়ে থাকা সিটি দ্বিতীয়ার্ধে নিজেদের রক্ষণ শক্ত রেখে খেলতে থাকে। তাতে দ্বিতীয়ার্ধের ষষ্ঠ মিনিটে ভালো একটি সুযোগ পায় বোর্নমাউথ। তবে দারুণ পজিশন থেকেও এডারসনের নাগালের বাইরে শট নিতে পারেননি জাস্টিন ক্লুইভার্ট। 

নির্ধারিত সময়ের একেবারে শেষ মুহূর্তে আরেকবার চেষ্টা করে গোল শোধের জন্য মরিয়া হয়ে ওঠা বোর্নমাউথ। তবে এনেস উনাইয়ের লাফিয়ে নেওয়া হেড পোস্ট ঘেঁষে বেরিয়ে গেলে তিন পয়েন্ট নিয়ে হাসিমুখে মাঠ ছাড়ে সিটি। 

এই জয়ে ২৬ ম্যাচে ১৮ জয় ও ৫ ড্রয়ে ৫৯ পয়েন্ট নিয়ে তালিকার দুইয়ে আছে সিটি। এক ম্যাচ কম খেলা লিভারপুল ৬০ পয়েন্ট নিয়ে শীর্ষে। ২৫ ম্যাচে ৫৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আর্সেনাল। ২৬ ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে চার নম্বরে অ্যাস্টন ভিলা।

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়