ঢাকা     রোববার   ২৬ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১২ ১৪৩১

হালান্ড ঝড়ে লুটনকে ‘লুট’ করে কোয়ার্টারে ম্যানসিটি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১২, ২৮ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১১:১০, ২৮ ফেব্রুয়ারি ২০২৪
হালান্ড ঝড়ে লুটনকে ‘লুট’ করে কোয়ার্টারে ম্যানসিটি

ইনজুরি কাটিয়ে ফিরে নিজের চেনা রূপটা দেখাতে পারছিলেন না ম্যানচেস্টার সিটির নরওয়েজীয় তারকা আরালিং হালান্ড। অপেক্ষায় ছিলেন কেবল। ফর্মটা যে অস্থায়ী আর ক্লাস পার্মানেন্ট, সেটা দেখাতে এফএ কাপের ম্যাচকেই বেছে নিলেন এই তারকা। তাতে ঝড় তুলে একাই করলেন পাঁচ গোল। তার ঝড় তোলা রাতে পঞ্চম রাউন্ডের ম্যাচে ম্যানসিটির জয় ৬-২ গোলের।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) প্রতিপক্ষের মাঠে ম্যাচের শুরু থেকেই আক্রমণ করে যেতে থাকে সিটি। তাতে মাত্র তিন মিনিটের মাথায় প্রথম গোলের দেখা পায় তারা। দুর্দান্ত শটে জাল খুঁজে নেন হালান্ড। এরপর অষ্টাদশ মিনিটে আরেকবার প্রতিপক্ষের জাল কাঁপিয়ে দেন নরওয়েজীয় তারকা। 

এই ঝড় অব্যাহত থাকে ম্যাচের প্রথমার্ধের বিরতি পর্যন্ত। ৪০তম মিনিটে নিজের হ্যাটট্রিক পূরণ করেন হালান্ড। সিটির হয়ে এ নিয়ে ৮টি হ্যাটট্রিক হয়ে গেল হালান্ডের।  বিরতির আগে লুটনের হয়ে এক গোল শোধ করেন জর্ডান ক্লার্ক। তাতে ৩-১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় পেপ গার্দিওলার দল।

বিরতির পর ৫৫ ও ৫৮ মিনিটে করেন আরও ২ গোল করেন হালান্ড। তাতে কেভিন ডি ব্রুইন ও হালান্ডের মাঝে দারুণ রসায়নের কাজটা করেন বার্নার্দো সিলভা ও জন স্টোনস। ৫৮ মিনিটে হালান্ডের শেষ গোলটি বানিয়েছেন সিলভা। ৭২ মিনিটে মাতেও কোভাচিচের গোলের উৎস স্টোনস। ম্যাচের ৫২ মিনিটে আরও একটি গোল শোধ করে লুটন।

এই ম্যাচে ৫ গোল করার মধ্যে দিয়ে ম্যানসিটির ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসেবে দুবার ৫ গোলের মাইলফলক ছুঁয়েছেন। ১৯৭০ সালে ম্যানচেস্টার ইউনাইটেড কিংবদন্তি জর্জ বেস্টের পর শীর্ষ লিগের প্রথম খেলোয়াড় হিসেবে এফএ কাপে এক ম্যাচে একাই ৫ গোল করলেন হালান্ড। সিটির হয়ে হালান্ড এর আগে ৫ গোল করেছিলেন গত বছর চ্যাম্পিয়নস লিগে লাইপজিগের বিপক্ষে। 

অবশ্য এফএ কাপের ম্যাচে সিটির হয়ে ম্যাচে ৫ গোল করার রেকর্ডের হালান্ডের আরও দুইজন ভাগিদার আছে। ১৯২৬ সালে ফ্র্যাঙ্ক রবার্টস এবং ১৯৩০ সালে বব মার্শাল ৫ গোল করেছিলেন বিশ্বের প্রাচীনতম এই ফুটবল প্রতিযোগিতায়।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়