ঢাকা     সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

চুক্তি থেকে বাদ পড়লেও এবাদতের বেতন বন্ধ হচ্ছে না

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৯, ১৪ মার্চ ২০২৪   আপডেট: ১২:২১, ১৪ মার্চ ২০২৪
চুক্তি থেকে বাদ পড়লেও এবাদতের বেতন বন্ধ হচ্ছে না

২১ জন ক্রিকেটারকে রেখে ২০২৪ সালের কেন্দ্রীয় চুক্তি ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। নতুন চুক্তিতে বাদ পড়েছেন চার ক্রিকেটার। তার মধ্যে তামিম ইকবাল স্বেচ্ছায়, এবাদত হোসেন চৌধুরী ইনজুরির কারণে  আর আফিফ হোসেন ও মোসাদ্দেক হোসেন বাদ পড়েন অফ ফর্মের কারণে।

এর মধ্যে এবাদত বাদ পড়লেও তার বেতন বন্ধ হচ্ছে না। টেস্ট চুক্তির ‘ডি’ ক্যাটাগরির সমমান মাসিক ১ লাখ ২৫ হাজার টাকা করে বেতন পাচ্ছেন এই পেসার। ইনজুরি বিবেচনায় এনে এবাদতকে বেতন দেওয়ার প্রস্তাব আনে বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটি।

প্রস্তাবনা অনুযায়ী গত ১২ ফেব্রুয়ারি বোর্ড সভায় বেতন দেওয়ার সিদ্ধান্তও গৃহীত হয়। চুক্তি থেকে বাদ পড়া  এবাদতের মাসিক বেতন চালু থাকার বিষয়টি বিসিবির সংশ্লিষ্ট সূত্র রাইজিংবিডিক নিশ্চিত করেছে। 

গত বছরের জুলাইয়ে আফগানিস্তান সিরিজে ইনজুরিতে পড়েন ইবাদত। আগস্টের শেষে হাঁটুতে অপারেশন হয়। খেলতে পারেননি ভারতে অনুষ্ঠিত ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ। যেটিকে বড় ক্ষতি হিসেবে আখ্যা দিয়েছিলেন অধিনায়ক সাকিব আল হাসান।

দেশে কিংবা দেশের বাইরে বাংলাদেশ দল নিয়মিত খেললেও এবাদত এখনো ফিট হতে পারেননি। তার পুনর্বাসন প্রক্রিয়া চলছে। সময় নিয়ে ধীরে ধীরে মাঠে ফেরার লড়াইয়ে কাজ করে যাচ্ছেন এই পেসার। জানুয়ারিতে পুনর্বাসন প্রক্রিয়া চলাকালীন এবাদত জানিয়েছিলেন আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে মাঠে ফিরতে পারবেন।

এবাদত বলেছেন, ‘আমি তো আশা করি বিশ্বকাপের আগেই ফিরব, ইনশাআল্লাহ। যেভাবে যাচ্ছে খুব ভালো যাচ্ছে। সবচেয়ে বড় জিনিস হচ্ছে যেভাবে মেডিকেল বিভাগ সাপোর্ট দিচ্ছে, রিহ্যাবটা খুব ভালো করছি। স্ট্রেন্থ ফিরে পাচ্ছি। সেন্ডফিডে কাজ করছি, স্ট্রেন্থ করছি। আশা করি সামনে ভালো কিছুই হবে।’

বাংলাদেশের হয়ে এখন পর্যন্ত ২০টি টেস্ট, ১২টি ওয়ানডে ও ৪টি টি-টোয়েন্টি খেলেছেন সিলেটের এই পেসার। উইকেট নিয়েছেন যথাক্রমে ৪২টি, ২২টি ও ৭টি। নিউ জিল্যান্ডের মাটিতে ফাইফার নিয়ে ঐতিহাসিক টেস্ট জয়ে রাখেন গুরুত্বপূর্ণ অবদান। এবাদতের সার্ভিস পেতে আর কতদিন অপেক্ষা করতে হবে বলে দেবে সময়। 

রিয়াদ/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়