ঢাকা     মঙ্গলবার   ২৮ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৪ ১৪৩১

কবে ফিরবেন ভারতের ‘গতি দানব’ মায়াঙ্ক

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৯, ১২ এপ্রিল ২০২৪   আপডেট: ১৫:৪০, ১২ এপ্রিল ২০২৪
কবে ফিরবেন ভারতের ‘গতি দানব’ মায়াঙ্ক

ধারাবাহিকভাবে প্রতি ঘণ্টার ১৫০ কিলোমিটার গতিতে বল করার ক্ষমতা আছে মায়াঙ্কের

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) আবির্ভাবেই আগুনে গতি দিয়ে সবার নজর কেড়েছেন লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের তরুণ পেসার মায়াঙ্ক যাদব। মাত্র ৮ ওভার বল করেই হইচই ফেলে দিয়েছিলেন। কারণ, ওই ৮ ওভারের মধ্যেই যে ছিল আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ সংখ্যক ঘণ্টায় ১৫৫ কিলোমিটারের বেশি গতির ডেলিভারি। 

কিন্তু, নিজের তৃতীয় ম্যাচ খেলতে নেমে সাইড স্ট্রেইন চোটে পড়ে মাঠ ছাড়েন মায়াঙ্ক। এরইমধ্যে এক ম্যাচ মিস করেছেন। বিশ্বকাপ দলে বিবেচনায় থাকা এই পেসার কবে মাঠে ফিরবেন, তা নিয়ে চলছে এখন আলোচনা। ভালো কোনো খবর দিতে পারেননি লক্ষ্ণৌর কোচ জাস্টিন ল্যাঙ্গার। তার ভাষ্য অনুযায়ী, আরো দুই ম্যাচ মাঠের বাইরে থাকতে হতে পারে মায়াঙ্ককে। 

ধারাবাহিকভাবে প্রতি ঘণ্টার ১৫০ কিলোমিটার গতিতে বল করার ক্ষমতা আছে মায়াঙ্কের। সেই সঙ্গে নিখুঁত লাইন-লেন্থে উইকেট-টেকার বোলার হিসেবে উপস্থাপন করেছেন নিজেকে। দুই ম্যাচে মাঠে নেমেই তুলে নেন ছয়টি উইকেট। তাই, আলোচনার কেন্দ্রে ছিলেন তিনি। কিন্তু, চোটের কারণে সেই উত্তাপ কমেছে কিছুটা। তবু, তাকে মাঠে দেখতে মুখিয়ে সবাই। 

লক্ষ্ণৌর পরের দুই ম্যাচ দিল্লি ক্যাপিটালস ও কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে। এই দুই ম্যাচে অনিশ্চিত মায়াঙ্ক। দলের কোচ জাস্টিন ল্যাঙ্গার বলেছেন, ‘গত ম্যাচের আগে নিতম্বের ওপরের দিকে সমস্যা অনুভব করেছিল মায়াঙ্ক। খুব বেশি নয়, ১০ এর মাপকাঠিতে হয়ত ব্যথার মাত্রা ছিল এক। আমরা এমআরআই স্ক্যান করাই। সেখানে খুবই স্বল্প ফোলা ধরা পড়ে। তাই, আমরা খুবই আশাবাদী, সে সেরে উঠবে এবং দ্রুতই বোলিংয়ে ফিরবে।’ 

২১ বছর বয়সী এই পেসারকে নিয়ে তড়িঘড়ি না করে সময় নিয়ে ফিট করে তুলতে চায় লক্ষ্ণৌ। এজন্য তাকে সময় দিচ্ছে দলটি। এখন পরিকল্পনা—চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ১৯ এপ্রিলের ম্যাচের জন্য মায়াঙ্ককে ফিট করে তোলা। 

২০২২ সালের নিলামে ২০ লাখ রুপিতে মায়াঙ্ককে দলে নেয় লক্ষ্ণৌ। ২০২৩ সালের আইপিএলে চোটের কারণে খেলা হয়নি তার। এবার পুরো ফিট অবস্থায় নেমে সেরা ছন্দ দেখাতে থাকেন তিনি। তবে, তৃতীয় ম্যাচে পাওয়া চোটটা তাকে শেষ পর্যন্ত রাখল অনিশ্চয়তার মধ্যে।

ইয়াসিন/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়