ঢাকা     সোমবার   ০৬ মে ২০২৪ ||  বৈশাখ ২৩ ১৪৩১

ইনজুরিতে এনজো, শঙ্কায় কোপা আমেরিকা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫২, ২৬ এপ্রিল ২০২৪  
ইনজুরিতে এনজো, শঙ্কায় কোপা আমেরিকা

কোপা আমেরিকার আর বেশিদিন বাকি নেই। এর মধ্যেই শঙ্কায় পড়েছে আর্জেন্টিনা। অস্ত্রোপচারের টেবিলের নিচে যেতে হয়েছে দলের মাঝমাঠের অন্যতম সেরা তারকা এনজো ফার্নান্দেজকে। তাতে দক্ষিণ আমেরিকার সবচেয়ে বড় ফুটবল উৎসবে তার খেলা নিয়েও দেখা দিয়েছে শঙ্কা।

এনজোর সমস্যাটা অবশ্য নতুন নয়। অনেকদিন ধরেই তিনি কুঁচকির নিচের অংশে ব্যথা অনুভব করছিলেন। কোপা আমেরিকায় এনজোকে আর্জেন্টিনার চাই। যে কারণে চেলসির ম্যানেজমেন্টের সঙ্গে আলোচনা করে এই মিডফিল্ডারকে সার্জারি করানো হয়। এখন দেখার বিষয়, তিনি কোপার আগেই সেরে উঠতে পারেন কি না!

যদিও চেলসির চাওয়া ছিল, চলতি মৌসুম শেষেই এনজো যেন চিকিৎসকের ছুরির নিচে যান। কিন্তু ওই সময় সার্জারি করালে বিশ্বকাপজয়ী এই মিডফিল্ডারকে ছাড়াই কোপা আমেরিকায় খেলতে হতো আর্জেন্টিনাকে। যেটা চায়নি দল। যে কারণে চেলসির ম্যাচ উপেক্ষা করেই সার্জারি করাতে যান এনজো। শেষ পর্যন্ত তিনি সফলও হয়েছেন।

এদিকে আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস বলছে, হার্নিয়ার সমস্যা কাটিয়ে উঠে বিশ্বজয়ী এই আর্জেন্টাইনের শারিরীক ফিটনেস ঠিক হতে মাসখানেক সময় লাগবে। পরে করালে মহাদেশীয় শ্রেষ্ঠত্বের আসর টিভিতেই দেখতে হতো এনজোকে। সার্জারির পর অবশ্য খেলার সম্ভাবনাও থাকছে। 

আগামী ২০ জুন থেকে যুক্তরাষ্ট্রে কোপা আমেরিকার আসর শুরু হবে, যেখানে আলবিসেলেস্তেরা উদ্বোধনী ম্যাচেই খেলবে কানাডার বিপক্ষে। গেল আসরের চ্যাম্পিয়নদের সামনে এবারও শিরোপা জেতার বড় সুযোগ।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়