ঢাকা     শুক্রবার   ২৪ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১০ ১৪৩১

কোহলি-ডু প্লেসির ব্যাটে বেঙ্গালুরুর জয়

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৩, ৫ মে ২০২৪   আপডেট: ১০:৪৪, ৫ মে ২০২৪
কোহলি-ডু প্লেসির ব্যাটে বেঙ্গালুরুর জয়

প্রথমে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বোলাররা তাদের দায়িত্ব পালন করলেন। এরপর বিরাট কোহলি ও ফাস ডু প্লেসিস ব্যাট হাতে রাখলেন দারুণ অবদান। তাতে শনিবার রাতে গুটরাট টাইটান্সের বিপক্ষে ৩৮ বল হাতে রেখে ৪ উইকেটের দারুণ জয় পেয়েছে বেঙ্গালুরু।

এই জয়ে ১১ ম্যাচ থেকে ৮ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের সপ্তম স্থানে উঠে এসেছে কোহলিরা। অন্যদিকে সমান ম্যাচ থেকে সমান পয়েন্ট নিয়ে গুজরাট আছে দশ দলের মধ্যে নবম স্থানে।

১৯.৩ ওভারে সবকটি উইকেট হারিয়ে গুজরাটের করা ১৪৭ রানের জবাব দিতে নেমে দারুণ সূচনা এনে দেন কোহলি ও ডু প্লেসিস। উদ্বোধনী জুটিতে তারা দুজন ৫.৪ ওভারে তোলেন ৯২ রান। এরপর অবশ্য ছন্দপতন ঘটে তাদের। মাত্র ২৫ রানের ব্যবধানে হারায় ৬ উইকেট।

৯২ রানের সময় ডু প্লেসিস ফেরেন ২৩ বলে ১০টি চার ও ৩ ছক্কায় ৬৪ রান করে। এরপর ৯৯ রানে উইল জ্যাকস (১), ১০৩ রানে রজত পতিদার (২), ১০৭ রানে গ্লেন ম্যাক্সওয়েল (৪), ১১১ রানে ক্যামেরন গ্রিন (১) ও ১১৭ রানের মাথায় আউট হন কোহলি। তিনি ২৭ বলে ২টি চার ও ৪ ছক্কায় করে যান ৪২ রান।

এরপর দিনেশ কার্তিক ও স্বপ্নীল সিং ১৮ বলে অবিচ্ছিন্ন ৩৫ রানের জুটি গড়ে ১৩.৪ ওভারেই দলের জয় নিশ্চিত করেন।

বল হাতে গুজরাটের জশ লিটল ৪ ওভারে ৪৫ রান দিয়ে ৪টি উইকেট নেন। ৪ ওভারে ২৩ রান দিয়ে ২টি উইকেট নেন নূর আহমদ।

তার আগে গুজরাটের ইনিংসে ব্যাট হাতে পাঁচজন দুই অঙ্কের কোটায় রান করতে পারেন। তার মধ্যে শাহরুখ খান ৫ চার ও ১ ছক্কায় ৩৭, রাহুল তেওয়াটিয়া ৫ চার ও ১ ছক্কায় ৩৫ ও ডেভিড মিলার ৩ চার ও ২ ছক্কায় ৩০ রান করেন। এছাড়া রশিদ খান ১৮ ও ১০ রান করেন বিজয় শঙ্কর। তাতে গুজরাট ১৪৭ পর্যন্ত যেতে পারে।

বল হাতে বেঙ্গালুরুর মোহাম্মদ সিরাজ, যশ ঢুল ও বিজয় কুমার ২টি করে উইকেট নেন। ১টি করে উইকেট নেন ক্যামেরন গ্রিন ও কর্ণ শর্মা। ম্যাচসেরা হন সিরাজ।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়