ঢাকা     রোববার   ১৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

রাজস্থানের হারে প্লে-অফের আশা বেঁচে রইলো দিল্লির

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৯, ৮ মে ২০২৪  
রাজস্থানের হারে প্লে-অফের আশা বেঁচে রইলো দিল্লির

এই ম্যাচ হারলে প্লে-অফের আশা একেবারেই ফিকে হয়ে যেত দিল্লি ক্যাপিটালসের। কিন্তু সেটা হতে দিলো না ঋষভ পন্তের দল। সেই সঙ্গে সুবিধা করে দিলো কলকাতা নাইট রাইডার্সকে। রাজস্থানকে ২০ রানে হারিয়ে দিল্লি উঠে এলো আইপিএলের পয়েন্ট টেবিলের পাঁচে।

শেষদিকে ম্যাচ বেশ জমে উঠেছিল।রাজস্থানকে জিততে হলে শেষ ৩ ওভারে করতে হতো ৪১ রান। কিন্তু ১৮তম ওভারে কুলদীপ যাদব ৪ রান দিয়ে ২ উইকেট তুলে নেন। সেখানেই রাজস্থানের জয়ের আশা শেষ হয়ে যায়। শেষ ৬ বলে ২৯ রান দরকার ছিল রাজস্থানের। তবে ৮ রানের বেশি নিতে পারেই তারা।

মঙ্গলবার (৭ মে) টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করেছিল দিল্লি। জ্যাক ফ্রেজার ম্যাকগার্কের ঝোড়ো হাফসেঞ্চুরি আর অভিষেক পোড়েলের দারুণ ব্যাটিংয়ে শুরুটা হয় দুর্দান্ত। ১৯ বলে অর্ধশতকের পরের বলেই বোল্ড হয়ে যান এই তরুণ। তার ইনিংসে ছিল ৭টি চার ও ৩টি ছক্কায়।

এরপর নিয়মিত বিরতিতে উইকেট পড়ায় রানের গতি কমে যায় দিল্লির। এক প্রান্তে হাল ধরে ছিলেন অভিষেক। ২৮ বলে অর্ধশতরান পূরণ করেন অভিষেক। তাকে ফেরান অশ্বিন। ৭টি চার, তিনটি ছক্কার সৌজন্যে ৩৬ বলে ৬৫ রান করেন অভিষেক। মাঝে অবশ্য শাই হোপ (১ বলে ১ রান) এবং অক্ষর প্যাটেল (১০ বলে ১৫ রান) হতাশ করে সাজঘরে ফিরে যান।

পাঁচে নেমে ঋষভ পন্তও (১৩ বলে ১৫ রান) নিরাশ করেন। তবে শেষের দিকে হাত খোলেন ত্রিস্টান স্টাবস। ৩টি করে চার এবং ছয়ের মারে ২০ বলে করেন ৪১। এছাড়া ১৫ বলে ১৯ করেন গুলবদিন নায়েব। ৩ বলে ৯ করে রানআউট হন রশিখ সালাম। ২ বলে ৫ করে অপরাজিত থাকেন কুলদীপ যাদব। ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২২১ রান করে দিল্লি।

জবাব দিতে নেমে অধিনায়ক সঞ্জু স্যামসন ছাড়া বাকিরা কার্যকরী ভূমিকা নিতে পারেননি। যশস্বী জয়সওয়াল (২ বলে ৪) তো ইনিংসের দ্বিতীয় বলেই সাজঘরে ফেরেন। আরেক ওপেনার জশ বাটলার করেন ১৭ বলে ১৯। এরপর হাল ধরেন সঞ্জু ও রিয়ান পরাগ। রিয়ান ২২ বলে ২৭ করে সাজঘরে ফেরেন। সঞ্জু ২৮ বলে তোলেন অর্ধশতক।

শেষ পর্যন্ত ৬টি ছক্কা এবং ৮টি চারের মারে ৪৬ বলে ৮৬ রান ফেরেন সঞ্জু। এরপর পাওয়েল লড়াই করছিলেন। কিন্তু তিনি শেষ ওভারের দ্বিতীয় বলে ১৩ করে আউট হয়ে গেলে সেখানেই শেষ হয় রাজস্থানের জয়ের আশা। ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২০১ রানে থামে রাজস্থান।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়