ঢাকা     সোমবার   ১৭ জুন ২০২৪ ||  আষাঢ় ৩ ১৪৩১

ব্যর্থতায় ভরা মৌসুম, চেলসি ছাড়লেন পচেত্তিনো

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২৫, ২২ মে ২০২৪   আপডেট: ০৯:৩২, ২২ মে ২০২৪
ব্যর্থতায় ভরা মৌসুম, চেলসি ছাড়লেন পচেত্তিনো

অনেক আশা নিয়ে মারিসিও পচেত্তিনোকে কোচ করে এনেছিল চেলসি। তবে প্রতিদান দিতে পারলেন না। হতাশায় ভরা মৌসুম শেষে তাকে না রাখার সিদ্ধান্ত নিয়েছে চেলসি। ক্লাবের সঙ্গে সমঝোতার মাধ্যমে শেষ হলো চেলসি-পচেত্তিনোর সম্পর্ক।

মঙ্গলবার (২১ মে) এক বিবৃতিতে ক্লাবের পক্ষ থেকে পচেত্তিনোর ক্লাব ছাড়ার বিষয়টি নিশ্চিত করা হয়। স্ট্যামফোর্ড ব্রিজের ক্লাবটি নিজেদের ওয়েবসাইটে মঙ্গলবার এক বিবৃতিতে নিশ্চিত করেছে, দুই পক্ষের সমঝোতার ভিত্তিতে চলে যাচ্ছেন পচেত্তিনো।

নতুন মালিকানায় আসার পর থেকে খেলোয়াড় কেনায় কাড়ি কাড়ি অর্থ খরচ করেছে চেলসি। কিন্তু দলটির পারফরম্যান্সে কোনো ইতিবাচক প্রভাব পড়েনি। ২০২২-২৩ মৌসুমে প্রিমিয়ার লিগে মাত্র ১১টি জয়ের দেখা পায় দলটি, হারে ১৬টিতে। ঘুরে দাঁড়ানোর আশায় এই মৌসুমের আগে পচেত্তিনোকে দায়িত্ব দেয় ক্লাবটি।

কিন্তু পিএসজির সাবেক এই কোচের হাত ধরে লিগে প্রথম ১০ ম্যাচের মাত্র তিনটিতে জয়ের স্বাদ পায় তারা। যদিও এফএ কাপে সেমি-ফাইনাল খেলে দলটি। মৌসুমের শেষে ঘুরেও দাঁড়ায়। তবে শেষ রক্ষা হলো না পচেত্তিনোর।

বিদায়বেলায় চেলসিকে শুভকামনা ৎপচেত্তিনো, ‘এই ফুটবল ক্লাবের ইতিহাসের অংশ হওয়ার সুযোগ দেওয়ার জন্য চেলসির মালিক ও ক্রীড়া পরিচালকদের ধন্যবাদ। এই দল এখন আগামী বছরগুলোয় প্রিমিয়ার লিগ ও ইউরোপীয় প্রতিযোগিতায় এগিয়ে যাওয়ার মতো ভালো অবস্থায় আছে।’

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়