ঢাকা     শনিবার   ২৫ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১১ ১৪৩১

চেলসিকে হারিয়ে এফএ কাপের ফাইনালে ম্যানসিটি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৩, ২১ এপ্রিল ২০২৪   আপডেট: ১০:২৫, ২১ এপ্রিল ২০২৪
চেলসিকে হারিয়ে এফএ কাপের ফাইনালে ম্যানসিটি

চ্যাম্পিয়ন্স লিগের শিরোপার আশা শেষ ম্যানচেস্টার সিটির। বাকি রইলো প্রিমিয়ার লিগ ও এফএ কাপ। এই দুই আসরের একটি জয়ের পথে আরও এক ধাপ এগিয়ে গেল পেপ গার্দিওলার দল। এফএ কাপের সেমিফাইনালে চেলসিকে ১-০ ব্যবধানে হারিয়েছে ম্যানসিটি। ম্যাচজয়ী গোলটি করেন বার্নার্দো সিলভা।

এই ম্যাচে গোল মাত্র একটি হলেও দুই দলের মধ্যে চেলসি বেশ ভালো সুযোগ পেয়েছিল প্রথমার্ধে। সিটির নিষ্প্রভ এই সময়ে ৩টি ভালো সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি স্টামফোর্ড ব্রিজের দলটি।

ম্যাচে প্রথমার্ধের ১৪ মিনিটে ভালো সুযোগ পেয়েছিল সিটি। তবে সেটি কাজে লাগাতে পারেননি ফিল ফোডেন। এরপর চেলসি ম্যাচে প্রথম ভালো সুযোগটি পায় ২৯তম মিনিটে। নিকোলাস জ্যাকসন সিটি গোলকিপার স্টেফান ওর্তেগাকে একা পেলেও শট নিতে দেরি করে সহজ সুযোগ নষ্ট করেন।

সিটির আক্রমণ গতি পায় দ্বিতীয়ার্ধে জ্যাক গ্রিলিশকে উঠিয়ে জেরেমি ডকুকে নামানোর পর। তাতে ম্যাচের একমাত্র গোলটি আসে ৮৪তম মিনিটে। কেভিন ডি ব্রুইন চেলসির বক্সের ভেতর থেকে ক্রস বাড়ালে সেটি গোলকিপার পেত্রোভিচ প্রথমে পা দিয়ে রুখে দেন কিন্তু বিপদমুক্ত করতে পারেননি। বাকি কাজটা অনায়াসে সারেন সিলভা।

এ নিয়ে এফএ কাপের শেষ তিন আসরে তৃতীয়বারের মতো পরপর দুই আসরেই ফাইনালে উঠল সিটি। আগের দুটি ছিল ১৯৩৩-৩৪ ও ১৯৫৫-৫৬ মৌসুমে। ফাইনালে সিটির প্রতিপক্ষ হবে সেটা এখনো নির্ধারিত হয়নি। আজ অন্য সেমিতে লড়বে ম্যানচেস্টার ইউনাইটেড-কভেন্ট্রি সিটি। এদের মধ্যে জয়ী দল হবে ম্যানসিটির প্রতিপক্ষ। 

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়