ঢাকা     শনিবার   ২৫ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১১ ১৪৩১

লিভারপুল-আর্সেনালের হারে শীর্ষে ম্যানসিটি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২১, ১৫ এপ্রিল ২০২৪  
লিভারপুল-আর্সেনালের হারে শীর্ষে ম্যানসিটি

কাকতালীয়ভাবে একইরাতে হার মেনেছে শিরোপার লড়াইয়ে থাকা লিভারপুল ও আর্সেনাল। তাদের হারে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেছে ম্যানচেস্টার সিটি।

রোববার রাতে ঘরের মাঠে লিভারপুল ১-০ গোলে হেরেছে ক্রিস্টাল প্যালেসের কাছে। আর অ্যাস্টন ভিলার কাছে ২-০ গোলে হেরেছে আর্সেনাল।

৩২ ম্যাচ শেষে ৭১ পয়েন্ট নিয়ে আর্সেনাল আছে দ্বিতীয় স্থানে। সমান পয়েন্ট নিয়ে লিভারপুল আছে তৃতীয় স্থানে। আর ২ পয়েন্টে এগিয়ে (৭৩ পয়েন্ট) ম্যানসিটি আছে শীর্ষে।

লিভারপুল ম্যাচের ১৪ মিনিটে পিছিয়ে পড়ে। এ সময় ক্রিস্টালের তাইরিক মিচেল ক্রসে বল বাড়িয়ে দেন এবেরেচি ইজিকে। তিনি ডান পায়ের শটে বল জালে জড়ান। বাকি সময়ে এই গোলটি আর শোধ দিতে পারেনি লিভারপুল। যদিও তারা ২১টি প্রচেষ্টা চালিয়েছিল। যার মধ্যে ৬টি ছিল গোলমুখে শট। ১১টি কর্নার পেলেও সেগুলো থেকে কোনো গোল আদায় করে নিতে পারেনি।

অন্যদিকে আর্সেনাল ঘরের মাঠে ৮৩ মিনিট পর্যন্ত কোনো গোলের দেখা পায়নি। এরপর ৩ মিনিটের ব্যবধানে দুই-দুটি গোল হজম করে হার মানে তারা। ৮৪ মিনিটের সময় কর্নার পায় অ্যাস্টন ভিলা। এ সময় কর্নার থেকে লুকাস ডিগনির উড়িয়ে মারা বল পেয়ে কঠিন অ্যাঙ্গেল থেকে ডান পায়ের শটে গোল করেন লিয়ন বেইলি।

৮৭ মিনিটে আবারও গোল পায় অ্যাস্টন ভিলা। এ সময় পাল্টা আক্রমণে ইউরি তিয়েলেমান্সের কাছ থেকে বল পেয়ে ডান পায়ের শটে গোল করেন অলি ওয়াটকিন্স। এই দুটি গোল বাকি সময়ে আর শোধ দিতে পারেনি দারুণ ফর্মে থাকা আর্সেনাল। তাতে অপ্রত্যাশিতভাবে অ্যাস্টন ভিলার কাছে হেরে শিরোপা জয়ের দৌড় থেকে পিছিয়ে পড়ে গার্নার্সরা।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়