ঢাকা     বুধবার   ২২ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৮ ১৪৩১

চেলসির জালে আর্সেনালের গোল উৎসব

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৪, ২৪ এপ্রিল ২০২৪   আপডেট: ১০:৫১, ২৪ এপ্রিল ২০২৪
চেলসির জালে আর্সেনালের গোল উৎসব

ইংলিশ প্রিমিয়ার লিগের চলতি মৌসুমে শিরোপার লড়াইয়ে বেশ ভালোভাবেই নিজেদের জানান দিচ্ছে আর্সেনাল। ম্যানচেস্টার সিটি ও লিভারপুলের সঙ্গে তাদের লড়াই হচ্ছে সমানে সমান। মিউজিক্যাল চেয়ারের মত এই লড়াইয়ে আরেকবার শীর্ষস্থান দখল করলো মিকেল আর্তেতার শিষ্যরা। গত রাতে ৫-০ গোলের ব্যবধানে তারা উড়িয়ে দিয়েছে চেলসিকে।

মঙ্গলবার (২৩ এপ্রিল) রাতে ঘরের মাঠ এমিরেটস স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই দাপট দেখিয়ে খেলতে থাকে আর্সেনাল। তাতে চতুর্থ মিনিটেই উৎসবের উপলক্ষ্য পেয়ে যায় তারা। ডেকলান রাইসের পাস ধরে দূরূহ কোণ থেকে বাম পায়ের শটে জাল খুঁজে নেন লিয়ান্দ্রো ট্রোসার্ড।

গোল পেয়ে আক্রমণের ধার আরও বাড়িয়ে দেয় গানার্সরা। তাতে ২৩তম মিনিটেভালো একটি সুযোগ আসে। কিন্তু রাইসের শট অল্পের জন্য ক্রসবারের উপর দিয়ে যায়। এরপর কয়েকটি ভাল সুযোগ নষ্ট করেন বুকায়ো সাকা ও কাই হাভার্টজ। এই দুজনের শট ফিরিয়ে ব্যবধান দ্বিগুণ হতে দেননি চেলসি কিপার পেত্রোভিচ। 

চেলসিও কম আক্রমণ করেনি। ৩০তম মিনিটে মার্ক কুকুরেইয়ার শট আর্সেনাল গোলরক্ষক ডেভিড রায়া ফেরানোর পর এনজো ফার্নান্দেজের নিচু শট অল্পের জন্য যায় পোস্টের বাইরে। প্রথমার্ধের বাকি সময়ে আর কোনো শট রাখতে পারেনি দুই দল। তাতে এগিয়ে থেকেই বিরতিতে যায় আর্সেনাল।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই আক্রমণের ঝড় বইয়ে দিতে থাকেন আর্সেনাল খেলোয়াড়রা। তাতে ৫২তম মিনিটে এগিয়ে যায় আর্সেনাল। ছোট কর্নারের পর সতীর্থের পা ঘুরে বল পান রাইস। তার জোরালো শটে বল এক ডিফেন্ডারের পায়ে লেগে চলে যায় বেন হোয়াইটের কাছে। কোনাকুনি শটে দূরের পোস্ট দিয়ে ব্যবধান দ্বিগুণ করেন এই ইংলিশ ডিফেন্ডার। 

এর ৫ মিনিট পর আবারও গোল। ৫৭তম মিনিটে মার্টিন ওডেগোরের লং পাস দুই ডিফেন্ডারের ফাঁক গলে বেরিয়ে নিয়ন্ত্রণে নেন হাভার্টজ। গায়ের সঙ্গে সেঁটে থাকা কুকুরেইয়াকে দারুণ ড্রিবলিংয়ে ছিটকে দিয়ে নিখুঁত শটে আগুয়ান গোলরক্ষককে পরাস্ত করে ব্যবধান ৩-০ করেন তিনি। 

৬৫তম মিনিটে স্কোরারের খাতায় নাম লেখান হাভার্টজ। তার শট পোস্টের ভেতরের কানায় লেগে দিক পাল্টে জাল কাঁপিয়ে দেয়। আর ৭০তম মিনিটে চেলসির কফিনে শেষ পেরেকটি সেধিয়ে দেন হোয়াইট। প্লেসিং শটে দলকে বড় ব্যবধানের জয় এনে দেন এই তারকা।

এই জয়ে ৩৪ ম্যাচে ২৪ জয় ও পাঁচ ড্রয়ে ৭৭ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান মজবুত করেছে আর্সেনাল। এক ম্যাচ কম খেলে ৭৪ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে লিভারপুল। আর্সেনালের চেয়ে দুই ম্যাচ কম খেলে ৭৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে গেলবারের শিরোপাধারী ম্যানচেস্টার সিটি। ৩২ ম্যাচে ১৩ জয় ও আট ড্রয়ে ৪৭ পয়েন্ট নিয়ে নবম স্থানে আছে চেলসি।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়