ঢাকা     বৃহস্পতিবার   ২০ জুন ২০২৪ ||  আষাঢ় ৬ ১৪৩১

রাজস্থানকে চ্যালেঞ্জিং টার্গেট দিলো কোহলি-ডু প্লেসিসরা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫১, ২২ মে ২০২৪   আপডেট: ২২:০৪, ২২ মে ২০২৪
রাজস্থানকে চ্যালেঞ্জিং টার্গেট দিলো কোহলি-ডু প্লেসিসরা

আইপিএলের এলিমিনেটর ম্যাচে মুখোমুখি হয়েছে রাজস্থান রয়্যালস ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।

আজ বুধবার (২২ মে, ২০২৪) রাতে আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে টস হেরে বেঙ্গালুরু ব্যাট করতে নেমে চ্যালেঞ্জিং টার্গেট ছুড়ে দিয়েছে রাজস্থানকে। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে তারা ১৭২ রান সংগ্রহ করেছে। জিততে রাজস্থানকে করতে হবে ১৭৩ রান।

এই ম্যাচে যারা জয় পাবে তারা চলে যাবে দ্বিতীয় কোয়ালিফায়ারে। যেখানে তাদের জন্য অপেক্ষা করছে সানরাইজার্স হায়দরাবাদ। মঙ্গলবার রাতে যাদের হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে কলকাতা নাইট রাইডার্স।

ব্যাট করতে নেমে এদিন ১০০ রানের আগেই ৪ উইকেট হারায় বেঙ্গালুরু। দলীয় ৩৭ রানের মাথায় অধিনায়ক ডু প্লেসিসের উইকেট হারায় তারা। ২ চার ও ১ ছক্কায় ১৭ রান করেন তিনি। ৫৬ রানের মাথায় যুজবেন্দ্র চাহালের বলে উইকেট বিলিয়ে দিয়ে ফেরেন কোহলি। ২৪ বলে ৩ চার ও ১ ছক্কায় দ্বিতীয় সর্বোচ্চ ৩৩ রান আসে তার ব্যাট থেকে।

সেখান থেকে ক্যামেরন গ্রিন ও রজত পতিদার দলীয় সংগ্রহকে নিয়ে যান ৯৭ পর্যন্ত। এই রানের সময় গ্রিন ফেরেন ২ চার ও ১ ছক্কায় ২৭ রান করে। নতুন ব্যাটসম্যান গ্লেন ম্যাক্সওয়েল অবশ্য সুবিধা করতে পারেননি। গোল্ডেন ডাক মেরে ফেরেন অশ্বিনের বলে।

দারুণ খেলতে থাকা রজত ১২২ রানের মাথায় ফেরেন। যাওয়ার আগে ২২ বলে ২ চার ও ২ ছক্কায় করে যান সর্বোচ্চ ৩৪ রান। এরপর দিনেশ কার্তিক ও মহিপাল লমরের ব্যাটে আগায় বেঙ্গালুরু। ১৯তম ওভারের দ্বিতীয় বলে কার্তিক ১১ রান করে ফিরলে ভাঙে এই জুটি। ১৫৯ রানের সময় ফেরেন লমরও। তিনি ১৭ বলে ২ চার ২ ছক্কায় ৩২ রানের ক্যামিও ইনিংস খেলে যান। এরপর স্বপ্নীল সিংয়ের ৯ ও কর্ণ শর্মার ৫ রানের ইনিংসে ভর করে ১৭২ পর্যন্ত যেতে পারে বেঙ্গালুরু।

বল হাতে রাজস্থানের আবেশ খান ৪ ওভারে ৪৪ রান দিয়ে ৩টি উইকেট নেন। রবীচন্দ্রন অশ্বিন ৪ ওভারে মাত্র ১৯ রান দিয়ে নেন ২টি উইকেট। আর ট্রেন্ট বোল্ট, সন্দীপ শর্মা ও চাহাল ১টি করে উইকেট নেন।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়