ঢাকা     শুক্রবার   ১৪ জুন ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৩১ ১৪৩১

ওয়ালটন ৪২তম জাতীয় মহিলা দাবা

সাত রাউন্ড শেষেও যৌথভাবে শীর্ষে নোশিন-আলো

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৪৬, ২৬ মে ২০২৪  
সাত রাউন্ড শেষেও যৌথভাবে শীর্ষে নোশিন-আলো

ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ পিএলসি’র পৃষ্ঠপোষকতায় চলছে ‘ওয়ালটন ৪২তম জাতীয় মহিলা দাবা প্রতিযোগিতা-২০২৪।’ আজ রোববার (২৫ মে, ২০২৪) বিকেল থেকে বাংলাদেশ দাবা ফেডারেশনের ক্রীড়াকক্ষে এই প্রতিযোগিতার সপ্তম রাউন্ডের খেলা অনুষ্ঠিত হয়।

সাত রাউন্ড শেষে গতবারের জাতীয় মহিলা চ্যাম্পিয়ন বাংলাদেশ নৌবাহিনীর মহিলা ফিদে মাস্টার নোশিন আঞ্জুম ও কুমিল্লার মহিলা ক্যান্ডিডেট মাস্টার নুশরাত জাহান আলো ছয় পয়েন্ট করে নিয়ে পয়েন্ট তালিকায় যুগ্মভাবে শীর্ষস্থানে রয়েছেন। পাঁচ পয়েন্ট করে নিয়ে বাংলাদেশ আনসারের মহিলা আন্তর্জাতিক মাস্টার শারমীন সুলতানা ও বাংলাদেশ নৌবাহিনীর ওয়াদিফা আহমেদ যুগ্মভাবে দ্বিতীয় স্থানে রয়েছেন।

সপ্তম রাউন্ডের খেলায় মহিলা ফিদে মাস্টার নোশিন আঞ্জুম নিজ দলের মহিলা ক্যান্ডিডেট মাস্টার আহমেদ ওয়ালিজাকে পরাজিত করেন। মহিলা ক্যান্ডিডেট মাস্টার নুশরাত জাহান আলো কালো ঘুঁটি নিয়ে ক্যারো-কান ডিফেন্স পদ্ধতি অবলম্বন করে চালে মহিলা ক্যান্ডিডেট কাজী জারিন তাসনিমের বিরুদ্ধে ৬৮ চালের মাথায় জয়ী হন।

আন্তর্জাতিক মাস্টার শারমীন সুলতানা গোপালগঞ্জের মহিলা ক্যান্ডিডেট মাস্টার ইশরাত জাহান দিবাকে পরাজিত করেন। মহিলা ফিদে মাস্টার ওয়াদিফা আহমেদ তাবাসসুম সাদিয়া শাহজাহানের সাথে ড্র করেন।  নড়াইলের নীলাভা চৌধুরী বাংলাদেশ পুলিশের মহিলা ফিদে মাস্টার জান্নাতুল ফেরদৌসের সাথে ড্র করেন। বাংলাদেশ আনসারের আন্তর্জাতিক মহিলা মাস্টার রানী হামিদ মহিলা ক্যান্ডিডেট মাস্টার ওয়ারসিয়া খুশবুকে পরাজিত করেন।
  
অষ্টম রাউন্ডের খেলা আগামীকাল সোমবার বিকেল ৩টা থেকে একই স্থানে শুরু হবে।     

বাংলাদেশ দাবা ফেডারেশনের ব্যবস্থাপনায় ১১দিন ব্যাপী রাউন্ড রবিন লিগ পদ্ধতির এই প্রতিযোগিতা চলবে ৩০ মে পর্যন্ত। বিজয়ীদের নগদ অর্থ পুরস্কার দেয়া হবে।

এই প্রতিযোগিতার ইভেন্ট পার্টনার জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন মিডিয়া পার্টনার হিসেবে আছে দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকম।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়