ঢাকা     শনিবার   ১৫ জুন ২০২৪ ||  আষাঢ় ১ ১৪৩১

ওয়ালটন জাতীয় মহিলা দাবায় নোশিন অপরাজিত চ্যাম্পিয়ন

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৭, ৩০ মে ২০২৪  
ওয়ালটন জাতীয় মহিলা দাবায় নোশিন অপরাজিত চ্যাম্পিয়ন

‘ওয়ালটন ৪২তম জাতীয় মহিলা দাবা চ্যাম্পিয়নশিপ ২০২৪’ এ গতবারের জাতীয় মহিলা চ্যাম্পিয়ন বাংলাদেশ নৌবাহিনীর মহিলা ফিদে মাস্টার নোশিন আঞ্জুম অপরাজিত চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করেছেন। নোশিন আঞ্জুম ১১ খেলায় ৯ পয়েন্ট পেয়ে জাতীয় মহিলা দাবার শিরোপা অক্ষুন্ন রাখেন।

আট পয়েন্ট পেয়ে বাংলাদেশ আনসারের মহিলা আন্তর্জাতিক মাস্টার শারমীন সুলতানা শিরিন রানার-আপ হবার গৌরব অর্জন করেন। বাংলাদেশ নৌবাহিনীর ওয়াদিফা আহমেদ সাড়ে সাত পয়েন্ট পেয়ে তৃতীয় স্থান লাভ করেছেন।

বাংলাদেশ পুলিশ এবং কুমিল্লার মহিলা ক্যান্ডিডেট মাস্টার নুশরাত জাহান আলো সাত পয়েন্ট পেয়ে চতুর্থ স্থান লাভ করেন। বাংলাদেশ আনসারের মহিলা আন্তর্জাতিক মাস্টার রানী হামিদ ও বাংলাদেশ নৌবাহিনীর মহিলা ক্যান্ডিডেট মাস্টার আহমেদ ওয়ালিজা সাড়ে ছয় পয়েন্ট করে অর্জন করেছেন। উভয়েই পঞ্চম ও ষষ্ঠ স্থানের জন্য আগামীকাল শুক্রবার বিকালে প্লে-অফ ম্যাচে অবতীর্ণ হবেন।

নড়াইলের নীলাভা চৌধুরী পাঁচ পয়েন্ট নিয়ে সপ্তম স্থান লাভ করেছেন। সাড়ে চার পয়েন্ট করে নিয়ে বাংলাদেশ নৌবাহিনীর মহিলা ক্যান্ডিডেট কাজী জারিন তাসনিম ও গোপালগঞ্জের মহিলা ক্যান্ডিডেট মাস্টার ইশরাত জাহান দিবা অষ্টম ও নবম স্থানের জন্য প্লে-অফ ম্যাচে অবতীর্ণ হবেন।

চার পয়েন্ট নিয়ে বাংলাদেশ নৌবাহিনীর মহিলা ক্যান্ডিডেট মাস্টার ওয়ারসিয়া খুশবু দশম, দুই পয়েন্ট নিয়ে বাংলাদেশ পুলিশের মহিলা ফিদে মাস্টার জান্নাতুল ফেরদৌস একাদশ এবং দেড় পয়েন্ট নিয়ে দ্বাদশ স্থানে রয়েছেন।

একাদশ বা শেষ রাউন্ডের খেলা আজ বৃহস্পতিবার বাংলাদেশ দাবা ফেডারেশনের ক্রীড়াকক্ষে অনুষ্ঠিত হয়। শেষ রাউন্ডের খেলায় মহিলা ফিদে মাস্টার নোশিন আঞ্জুম মহিলা ক্যান্ডিডেট মাস্টার ওয়ারসিয়া খুশবুর সাথে, মহিলা ক্যান্ডিডেট মাস্টার নুশরাত জাহান আলো মহিলা ক্যান্ডিডেট মাস্টার ইশরাত জাহান দিবার সাথে ও মহিলা ক্যান্ডিডেট মাস্টার আহমেদ ওয়ালিজা মহিলা ফিদে মাস্টার জান্নাতুল ফেরদৌসের সাথে ড্র করেন।

আন্তর্জাতিক মাস্টার শারমীন সুলতানা শিরিন তাসনিম তাবাসসুম সাদিয়া শাহজাহানকে, মহিলা আন্তর্জাতিক মাস্টার রানী হামিদ মহিলা ক্যান্ডিডেট মাস্টার কাজী জারিন তাসনিমকে ও ফিদে মাস্টার ওয়াদিফা আহমেদ নীলাভা চৌধুরীকে পরাজিত করেন।

পঞ্চম ও ষষ্ঠ এবং অষ্টম ও নবম স্থানের প্লে-অফ খেলা আগামীকাল শুক্রবার বিকাল ৪টা থেকে একই স্থানে শুরু হবে।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়