ঢাকা     মঙ্গলবার   ২৩ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৮ ১৪৩১

নামিবিয়াকে উড়িয়ে দিয়েছে স্কটল্যান্ড 

|| রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৪১, ৭ জুন ২০২৪  
নামিবিয়াকে উড়িয়ে দিয়েছে স্কটল্যান্ড 

বেরসিক বৃষ্টির পেটে চলে গেছে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ। সুবিধাজনক অবস্থায় থেকেও ভাগাভাগি করতে হয়েছে পয়েন্ট। এবার নামিবিয়াকে দাপটের সঙ্গে হারিয়ে বি গ্রুপে শীর্ষ দল হিসেবে জায়গা করে নিয়েছে স্কটল্যান্ড।

বার্বাডোজের কিংসটাউন ওভালে টস জিতে  ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় নামিবিয়া। আগে ব্যাটিং করতে নেমে ৯ উইকেটে ১৫৫ রান করে দলটি। তাড়া করতে নেমে ৯ বল হাতে রেখে ৫ উইকেটে জয় নিশ্চিত করে স্কটল্যান্ড।

৩৫ বলে ৪৭ রান করে অপরাজিত ছিলেন স্কটিশ  অধিনায়ক রিচি বেরিংটন। ২টি করে চার-ছয়ে সাজানো ছিল ইনিংস। মাইকেল লিস্ক মাত্র ১৭ বলে ৩৫ রানের ঝড়ো ইনিংস জয়ে গুরত্বপূর্ণ অবদান রাখে। তার হাতে ওঠে ম্যাচ সেরার পুরস্কার।

এ ছাড়া মাইকেল জোন্স ২০ বলে ২৬ ও ব্রেন্ডন ম্যাকমুলেন ১৭ বলে ১৯ রান করেন। নামিবিয়ার হয়ে সর্বোচ্চ ২ উইকেট নেন গেরহাল্ড ইরাসমাস।

এর আগে শূন্য রানে উইকেট হারিয়ে শুরু হয়েছিল স্কটল্যান্ডের ইনিংস। পাওয়ার প্লেতেও ধুঁকেছে দলটি। ঘুরে দাঁড়াতে অবশ্য বেশি সময় নেয়নি তারা। পাল্টা আক্রমণে ১৫৬ রানের চ্যালেঞ্জ ছুড়েছে দলটি।সর্বোচ্চ ৫৫ রান আসে অধিনায়ক গেরহাল্ড এরাসমাসের ব্যাট থেকে। মাত্র ৩১ বলে ৫২ রান করেন তিনি। এ ছাড়া জেন গ্রিন ২৮, নিকোলাস ডেবিন ডেবিড ভিসা ১৪ ও স্মিট ১১ রান করে। 

নামিবিয়ার হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন বার্ড হোয়েল। এ ছাড়া ২ উইকেট নেন ব্রাড কুরি। বি গ্রুপ থেকে দল দুটি নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলতে নেমেছে। প্রথমটিতে ওমানের বিপক্ষে নামিবিয়া জিতলেও স্কটল্যান্ড বৃষ্টির বিঘ্নিত ম্যাচে পয়েন্ট ভাগাভাগি করে ইংল্যান্ডের সঙ্গে।

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়