ঢাকা     রোববার   ১৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ৩০ ১৪৩১

নিশ্চিত হয়ে গেল শ্রীলঙ্কার বিদায়

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:৩৩, ১৩ জুন ২০২৪   আপডেট: ০০:২৬, ১৪ জুন ২০২৪
নিশ্চিত হয়ে গেল শ্রীলঙ্কার বিদায়

বাংলাদেশ ও নেদারল্যান্ডসের মধ্যকার ম্যাচ শেষ হওয়ার আগেই নিশ্চিত হয়ে গেল শ্রীলঙ্কার বিদায়। ‘ডি’ গ্রুপ থেকে সবার আগে বিদায় নিশ্চিত হলো সাবেক চ্যাম্পিয়নদের।

নিয়ম অনুযায়ী এই ম্যাচটি টাই হলে কিংবা পরিত্যক্ত হলেই কেবল শ্রীলঙ্কার সম্ভাবনা থাকতো। কিন্তু বাংলাদেশের ছুড়ে দেওয়া টার্গেট তাড়া করতে নেমে নেদারল্যান্ডস ৫ ওভার ব্যাটিং করার পরই লঙ্কানদের বিদায় নিশ্চিত হয়ে যায়। কারণ, ডাচরা ৫ ওভার ব্যাটিং করায় এই ম্যাচের ফল আসা নিশ্চিত হয়ে যায়। তাতে শ্রীলঙ্কা বিশ্বকাপের এবারের আসর থেকে ছিটকে যায়।

এবারের বিশ্বকাপে শ্রীলঙ্কার পারফরম্যান্স একেবারেই প্রত্যাশামফিক হয়নি। প্রথম ম্যাচে তারা দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাত্র ৭৭ রানে অলআউট হয়ে হার মানে। এরপর বাংলাদেশের বিপক্ষে লড়াই করেও হার মানে। অন্যদিকে নেপালের বিপক্ষের ম্যাচটি বৃষ্টিতে ভেসে গেলে পয়েন্ট ভাগাভাগি করে। তাতে এবারের বিশ্বকাপের পরের রাউন্ডে যাওয়া তাদের জন্য কঠিন হয়ে দাঁড়ায়।

যদি-কিন্তুর মারপ্যাচে যতোটুকুও তাদের সম্ভাবনা ছিল সেটি আজ বৃহস্পতিবার (১৩ জুন, ২০২৪) নেদারল্যান্ডস ও বাংলাদেশের ম্যাচের মধ্য দিয়ে শেষ হয়ে যায়। ১৭ জুন গ্রুপপর্বের শেষ ম্যাচে তারা নেদারল্যান্ডসের মুখোমুখি হবে।

৩ ম্যাচ থেকে ১ পয়েন্ট সংগ্রহ করে ‘ডি’ গ্রুপের পয়েন্ট টেবিলের তলানিতে অবস্থান করছে শ্রীলঙ্কা। অন্যদিকে নেদারল্যান্ডসকে ২৫ রানে হারিয়ে শেষ আটে এক পা দিয়ে রেখেছে বাংলাদেশ। ৩ ম্যাচ থেকে ৪ পয়েন্ট সংগ্রহ করে বাংলাদেশ আছে টেবিলের দ্বিতীয় স্থানে। অন্যদিকে নেদারল্যান্ডস ২ পয়েন্ট নিয়ে আছে তৃতীয় স্থানে। আর ৬ পয়েন্ট নিয়ে দক্ষিণ আফ্রিকা আছে শীর্ষে।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়