ঢাকা     মঙ্গলবার   ২৩ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৮ ১৪৩১

যে ট্রফির জন্য আফসোস এমবাপ্পের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩২, ১৪ জুন ২০২৪   আপডেট: ১৩:৫৩, ১৪ জুন ২০২৪
যে ট্রফির জন্য আফসোস এমবাপ্পের

ফ্রান্সের জার্সিতে জিতেছেন বিশ্বকাপ ও নেশন্স কাপের শিরোপা। বর্তমান সময়ের ফুটবলারদের মধ্যে তার মতো এতো প্রাপ্তি নেই আর কারো। তবে একটা জায়গায় কিলিয়ান এমবাপ্পের আফসোস রয়েই গেছে। এখনো ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ জিততে পারেননি ফরাসি তারকা। এবার সেটাই চাইছেন তিনি।

আজ থেকে জার্মানিতে শুরু হতে যাচ্ছে ইউরোর সপ্তদশ আসর। এই আসরে ফ্রান্সের নেতৃত্বের ভার এমবাপ্পের কাঁধে।২০০০ সালে সবশেষ ইউরোপ সেরা হওয়া ফরাসিদের মুকুট ফিরিয়ে দেওয়ার তাড়না অধিনায়ক এমবাপে অনুভব করছেন আরও বেশি।

টিএনটি স্পোর্টসের সঙ্গে আলাপচারিতায় এমবাপ্পে বলেন, ‘নিশ্চিতভাবেই অসাধারণ একটা অভিজ্ঞতা হতে যাচ্ছে। ইতিহাস লেখার আরেকটি সুযোগ। আমি প্রস্তুত। অবশ্যই, কঠিন হবে। আমাদের গ্রুপটা ভীষণ কঠিন, কিন্তু আমরা এর জন্য প্রস্তুত।’

‘ডি’ গ্রুপে ফ্রান্সের প্রতিপক্ষ হিসেবে আছে পোল্যান্ড, নেদারল্যান্ডস ও অস্ট্রিয়া। তবে এমবাপ্পে স্বপ্ন দেখা ছাড়ছেন না, ‘সত্যি বলতে, আমি খুব করে ইউরো জিততে চাই। আমি বিশ্বকাপ জিতেছি, নেশন্স লিগ জিতেছি, এই একটা ট্রফি যেটি জাতীয় দলের হয়ে এখনও পাইনি। আসলেই এটা জিততে চাই আমি।’

ফ্রান্সের হয়ে ২০১৮ বিশ্বকাপ জিতেছেন এমবাপ্পে, ২০২২ বিশ্বকাপে হয়েছেন রানার্সআপ। ২০২০-২১ মৌসুমের জিতেছেন নেশন্স কাপ। কদিন আগে রিয়াল মাদ্রিদে যোগ দেওয়া এই ফরোয়ার্ড এবার ইউরো জিতলে হয়ে যাবেন দেশের হয়ে সর্বজয়ী।

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়