ঢাকা     সোমবার   ১৫ জুলাই ২০২৪ ||  আষাঢ় ৩১ ১৪৩১

অধিনায়ক রশিদকে ‘শাট আপ’ বললেন ফারুকি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৩, ১৪ জুন ২০২৪   আপডেট: ১৮:৫৯, ১৪ জুন ২০২৪
অধিনায়ক রশিদকে ‘শাট আপ’ বললেন ফারুকি

পাপুয়া নিউগিনির বিপক্ষে দারুণ খেলেছে আফগানিস্তান। বিশেষ করে পেসার ফজল হক ফারুকি। তার বোলিং তোপে আগে ব্যাট করতে নামা নিউগিনি মাত্র ৯৫ রানে অলআউট হয়ে যায়। ফারুকি ৪ ওভার বল করে মাত্র ১৬ রান দিয়ে ৩টি উইকেট নেন। ম্যাচসেরাও হন তিনি।

ম্যাচসেরার পুরস্কার নিতে মঞ্চে যান ফারুকি। এ সময় তার সাক্ষাৎকার নিচ্ছিলেন ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ইয়ান বিশপ। কথা বলার মাঝে হঠাৎ ‘শাপ আপ’ বলে ওঠেন ফারুকি। তাতে ভ্যাবাচ্যাকা খেয়ে যান ইয়ান বিশপ। পরে অবশ্য বিষয়টি পরিস্কার করেন ফারুকি। বিশপকে জানান যে তাকে তিনি ‘শাট আপ’ বলেননি, বলেছেন তাদের অধিনায়ক রশিদ খানকে।

কি করেছিলেন রশিদ খান? ফারুকি যখনই পুরস্কার নিতে মঞ্চে যান তখন ক্যামেরাম্যানের পাশে অবস্থান নেন রশিদ। ফারুকি যখন কথা বলা শুরু করেন তখন থেকেই তার মনোযোগে বিঘ্ন ঘটাতে, তাকে হাসাতে নানা অঙ্গভঙ্গি ও দুষ্টুমিতে মেতে ওঠেন রশিদ। রশিদ খানের হাস্য-রসাত্মক কর্মকাণ্ড দেখে একটা পর্যায়ে গিয়ে ফারুকি নিজে হেসে ফেলেন এবং ‘শাট আপ’ বলে ওঠেন। পরে রশিদ খানের দিকে আঙ্গুল তুলে বিশপকে বলেন, ‘সে আমাকে নানাভাবে হাসানোর চেষ্টা করতেছে।’

নিউগিনির বিপক্ষে ৭ উইকেটের জয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইট নিশ্চিত করেছে আফগানিস্তান। আর এই ম্যাচে ৩ উইকেট শিকার করে মোট ১২ উইকেট নিয়ে এবারের আসরের সর্বোচ্চ উইকেট শিকারিদের তালিকায় শীর্ষে অবস্থান নিয়েছেন ফারুকি। ৮ উইকেট নিয়ে তার পরে আছেন দক্ষিণ আফ্রিকার অ্যানরিখ নরকিয়া, ওয়েস্ট ইন্ডিজের আলজারি যোসেফ ও অস্ট্রেলিয়ার অ্যাডাম জাম্পা।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়