ঢাকা     রোববার   ১৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ৩০ ১৪৩১

শেষ মুহূর্তের গোলে নেদারল্যান্ডসের জয়ের হাসি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪২, ১৬ জুন ২০২৪  
শেষ মুহূর্তের গোলে নেদারল্যান্ডসের জয়ের হাসি

বদলি হিসেবে মাঠে নেমে ২ মিনিটের মধ্যে গোল করে ইউরোর সাবেক চ্যাম্পিয়ন নেদারল্যান্ডসকে উড়ন্ত সূচনা এনে দিয়েছেন উইট ওয়েগহোস্ট। রোববার (১৬ জুন) রাতে পোল্যান্ডকে ২-১ গোলে হারিয়ে ইউরোর শ্রেষ্ঠত্ব পুনরুদ্ধারের মিশন শুরু করেছে নেদারল্যান্ডস। 

হামবুর্গের ভক্সপার্ক স্টেডিয়ানে পোল্যান্ড ও নেদারল্যান্ডসের ম্যাচকে ঘিরে উত্তেজনা সৃষ্টি হয়। স্টেডিয়ামের বাইরে পুরো এলাকা দখল করে নেন দুই দলের সমর্থকরা। পরিস্থিতি শান্ত করতে পুলিশ গুলিও ছোড়ে। গুলিতে একজন আহত হয়েছেন বলে খবর ছড়িয়েছে। 

মাঠের বাইরে যেমন উত্তেজনা ছিল। মাঠের ভেতরেও তাই। দুই দলের লড়াইয়ে ৮২ মিনিট পর্যন্ত ১-১ এ সমতা ছিল। পরের মিনিটে ওয়েগহোস্ট গোলে করে ডাচদের এগিয়ে নেন। গোল হজম করে শেষ পর্যন্ত আর ম্যাচে ফিরে পারেননি পোল্যান্ড। তাতে কমলা উৎসবে শুরু হলো এবারের শিরোপার মিশন। 

ম্যাচের শুরু থেকে আক্রমণাত্মক ফুটবলে পোল্যান্ডের মাঝমাঠ ও রক্ষণভাগ কাঁপিয়ে তোলে নেদারল্যান্ডস। গোলের সুযোগ তৈরিও হয়েছিল একাধিকবার। প্রথম গোলের জন্য তাদের অপেক্ষা করতে হয় ২৯ মিনিট পর্যন্ত। তবে, এর আগেই গোল হজম করে দলটি। পোল্যান্ডের অ্যাডাম বুকসা গোল করে দলকে এগিয়ে নেন। কর্ণার থেকে পাওয়া বলে লাফিয়ে মাথা ছুঁইয়ে গোল করেন বুকসা। 

নেদারল্যান্ডসকে সমতায় ফেরান কোডি গাকপো। মাঝমাঠ থেকে বল পেয়ে একা এগিয়ে দূরপাল্লার শটে গোল করেন লিভারপুলের এই ফরোয়ার্ড। নেদারল্যান্ডস আক্রমণ অব্যাহত রেখে বিরতির আগে আরেকটি সুযোগ তৈরি করেছিল। গাকপোর খুব কাছাকাছি নেওয়া শট ফিরিয়ে দেন নাথান অ্যাকে। আক্রমণ-পাল্টা আক্রমণে এগিয়ে যায় দুই দলের লড়াই। 

মনে হচ্ছিল, পয়েন্ট ভাগাভাগি করতে হবে দুই দলকে। তবে, শেষ পর্যন্ত তেমন কিছু হয়নি ওয়েগহোস্টের গোলে। ৮১ মিনিটে তাকে মাঠে নামান ডাচ কোচ আন্দ্রিস জোঙ্কার। মাঠে নেমে ২ মিনিটের মধ্যে ব্যবধান গড়ে দেন ওয়েগহোস্ট। ডি বক্সের ভেতরে ফাঁকায় বল পেয়ে বাম পায়ে শট নিয়ে লক্ষ্য ভেদ করেন ওয়েগহোস্ট। শেষ পর্যন্ত এই গোলে লিডের পূর্ণ পয়েন্ট নিশ্চিত হয় তাদের। 

নেদারল্যান্ডসের জন্য আজকের জয়টা বেশ গুরুত্বপূর্ণ ছিল। তাদের পরের ম্যাচ ফ্রান্সের বিপক্ষে এবং পোল্যান্ডের প্রতিপক্ষ অস্ট্রিয়া। 

ইয়াসিন/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়