ঢাকা     শনিবার   ২০ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৫ ১৪৩১

১০০ মিনিটের গোলে রেকর্ড গড়া জয়ে নকআউটের আশায় হাঙ্গেরি  

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:১৪, ২৪ জুন ২০২৪  
১০০ মিনিটের গোলে রেকর্ড গড়া জয়ে নকআউটের আশায় হাঙ্গেরি  

রেকর্ড গড়া জয়ে ইউরো-২০২৪ চ্যাম্পিয়নশিপে নকআউটের আউটের আশা বাঁচিয়ে রেখেছে হাঙ্গেরি। যোগ করা ইনজুরি সময়সহ ১০০ তম মিনিটে গোল দিয়ে স্কটল্যান্ডকে হারিয়েছে হাঙ্গেরি।  

স্টুটগার্ট অ্যারেনায় রোববার দিবাগত রাত ১টায় গ্রুপ এ থেকে মুখোমুখি হয় দল দুটি। শেষে মুহূর্তে  গোল দিয়ে ১-০ ব্যবধানে অবিশ্বাস্য, রোমাঞ্চকর এক জয় এনে দেন কেভিন চোবোথ। 

১৩ মিনিট আগে বদলি নামা চোবোথকে ডি বক্সে দারুণ পাস রোলান্দ। বল পেয়ে নিখুঁত শটে লক্ষ্যভেদ করতে ভুল করেননি তিনি। ৩ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে তৃতীয় হয়েছে হাঙ্গেরি। চার তৃতীয় সেরা দলের একটি হিসেবে নকআউটে যাওয়ার সুযোগ রয়েছে তাদের।

এই গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হয়েছে জার্মানি। দ্বিতীয় হয়েছে সুইজারল্যান্ড।, সরাসরি দল দুটি শেষ ষোলো নিশ্চিত করেছে। হাঙ্গেরির সঙ্গে হারা স্কটল্যাড বিদায় নিয়েছে ইতিমধ্যে। চারবার ইউরোতে খেলে কোনোবারই গ্রুপপর্বের গণ্ডি পেরোতে পারেনি স্কটিশরা।

বল দখলের লড়াইয়ে পিছিয়ে থাকলেও আক্রমণে বেশ এগিয়ে হাঙ্গেরি,। ১৯টি শট নিয়েছে দলটি। বিপরীতে মাত্র ৪টি শট নিতে পারে স্কটল্যান্ড। পুরো গ্রুপপর্বে মাত্র ১৭টি শট নিতে পারে প্রতিপক্ষের জাল লক্ষ্য করে। যৌথভাবে ইউরোতে এটি সর্বনিম্ন শটের রেকর্ড। 

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়