ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

পটুয়াখালীতে ছাত্রলীগের সম্মেলন সোমবার

বিলাস দাস || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৮, ২৩ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পটুয়াখালীতে ছাত্রলীগের সম্মেলন সোমবার

পটুয়াখালী প্রতিনিধি : আগামীকাল সোমবার পটুয়াখালী জেলা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনকে কেন্দ্র করে শহরকে সাজানোর প্রস্তুতি নেওয়া হয়েছে।

কেন্দ্রীয় ছাত্রলীগ নেতাদের আগমন উপলক্ষে শহরের গুরুত্বপূর্ণ সড়ক ও পয়েন্টগুলোতে লাগানো হয়েছে ব্যানার পোস্টার। পাশাপাশি স্থানীয় প্রশাসন সহিংসতা এড়াতে বিভিন্ন স্থানে পুলিশ মোতায়েন করা হয়েছে।

পটুয়াখালী জেলা ছাত্রলীগ সূত্রে জানা গেছে,  ছাত্রলীগের সম্মেলনকে কেন্দ্র করে পটুয়াখালী স্থানীয় শিল্পকলা একাডেমিকে বিশেষভাবে সাজানো হয়েছে। এর আগে ২০১৪ সালে পটুয়াখালী জেলা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। পরে ২০১৫ সালে একটি পকেট কমিটি অনুমোদিত হয়।

পরে গত জুন মাসের প্রথম থেকে ছাত্রলীগের মুখে সম্মেলন নিয়ে আলোচনা শুরু হয়। এতে করে জেলা পর্যায়ের ছাত্র নেতাদের শুরু হয় জেলা-উপজেলা ছাত্রনেতাদের সঙ্গে সমন্বয়ের দৌড়ঝাঁপ। পাশাপাশি গুরুত্বপূর্ণ পদ পেতে কেন্দ্রীয় ছাত্রলীগ নেতাদের সঙ্গে চলে যোগাযোগ। অভিযোগ রয়েছে, পদ পেতে দৌড়ঝাঁপকারীদের তালিকায় রয়েছে বির্তকিতরাও। যাদের বিরুদ্ধে মামলাও আছে।

এদিকে সম্মেলনকে কেন্দ্র করে ১৫ জুলাই পটুয়াখালীতে অবস্থান করেন কেন্দ্রীয় ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পটুয়াখালীর দায়িত্বে থাকা শেখ ফয়সল আমীন। তিনি পটুয়াখালীতে আসার পরই পদ পেতে স্থানীয় ছাত্রলীগ নেতাদের শুরু হয় দৌড়ঝাঁপ। এই পর্যন্ত ৪৫ জন পদ প্রত্যাশী ফরম ক্রয় করে তার কাছে জমা দিয়েছেন বলে জানান ফয়সল।

তিনি আরো জানান, সম্মেলনকে সুষ্ঠু ও নিরপেক্ষ করতে স্থানীয় প্রশাসনের সঙ্গে সমন্বয় করা হয়েছে। আবেদনকৃত প্রার্থীদের নিয়ে চলছে আলোচনা। কোনোভাবেই বির্তকিতরা এই কমিটিতে প্রবেশ করতে পারবে না। এমন সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

পটুয়াখালী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কাজী আলমগীর বলেন, বর্তমান কমিটি নিয়ে বির্তক রয়েছে। ৯৬’ এবং ২০০১ সালের পরে নির্যাতিত ও ক্ষতিগ্রস্ত আওয়ামী লীগ পরিবারের সন্তানরা ও নিয়মিত ছাত্ররা যাতে নতুন কমিটিতে সুযোগ পায়, এমনটাই আশা করছি কেন্দ্রীয় ছাত্রলীগের কাছে। যারা হবে মাদক, দখল, টেন্ডারসহ নানা অভিযোগ মুক্ত। যারা বর্তমান সরকারের সুনাম অক্ষুণ্ন রেখে রাজপথে বিশেষ ভূমিকা রাখতে পারবে।

পটুয়াখালীর অতিরিক্ত পুলিশ সুপার মো. মাহাফুজুর রহমান জানান, ছাত্রলীগের সম্মেলনে যাতে কোনো ধরনের সহিংসতা না ঘটে, সে জন্য পুলিশের পক্ষ থেকে নেওয়া হয়েছে বিশেষ ব্যবস্থা। নিরাপত্তার জন্য থাকবে সিসি ক্যামেরা, গোয়েন্দা এবং পোশাকধারী পুলিশ। এ ছাড়াও সার্বক্ষণিক টহল পুলিশের ব্যবস্থা নেওয়া হয়েছে।



রাইজিংবিডি/পটুয়াখালী/২৩ জুলাই ২০১৭/বিলাস দাস/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়