ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪২৬, ১৬ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

ঈদের কেনাকাটা: জমজমাট চট্টগ্রামের টেরিবাজার

রেজাউল করিম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৫-১৮ ৩:০১:৫৪ পিএম     ||     আপডেট: ২০১৯-০৫-১৮ ৩:০১:৫৪ পিএম
Walton AC 10% Discount

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম: সামনে ঈদুল ফিতর। জমজমাট হয়ে উঠতে শুরু করেছে চট্টগ্রাম নগরীর শপিং মল আর কাপড়, পোশাক-আশাকে খ্যাতিসম্পন্ন বাজারগুলো।

তবে চট্টগ্রামের সবচেয়ে বড় পাইকারি এবং খুচরা কাপড়ের বাণিজ্য কেন্দ্র ‘টেরিবাজার’। মূলত রমজানের পূর্ব থেকেই পাইকারি ক্রেতাদের কারণে জমে ওঠে এই বাজার। ১০ রমজান পার হতে না হতেই সাধারণ ক্রেতারা ঈদ পোষাক কেনার জন্য রীতিমত হুমড়ি খেয়ে পড়ছেন এই টেরিবাজারে। এখন এখানে বেচাকেনা চলছে প্রতিদিন সকাল থেকে রাত ২টা/৩টা পর্যন্ত।

টেরিবাজারের মেগাশপ- মেগামার্টের স্বত্ত্বাধিকারী আবদুল হান্নান জানান, রমজানের শুরু থেকেই জমজমাট হয়ে উঠেছে তার মেগামার্ট। স্বয়ংসম্পুর্ণ শপিং জোন হওয়ায় মেগামার্টে লেগেই আছে ক্রেতা দর্শনার্থীদের ভিড়। এখানে এক সাথে দুই শতাধিক নারী-পুরুষের কেনাকাটা করার সুযোগ রয়েছে। ফলে মেগাশপটি নগরীর সব শ্রেণির ক্রেতাদের কাছেই বেশ প্রিয় হয়ে উঠেছে।

আব্দুল হান্নান জানান, মেগামার্টের বৈশিষ্ট হলো বৈচিত্রপূর্ণ নিজস্ব ডিজাইন এবং পোশাক সামগ্রীর ৬০ ভাগ মেগামার্টের নিজস্ব ফ্যাক্টরিতে তৈরি। হায়ার ক্লাস ও মিডল হায়ার ক্লাস ক্রেতাদের কথা চিন্তা করেই মেগামার্ট  পোশাক তৈরি করে।  তিনটি ফ্লোরে ত্রিশ হাজার বর্গফুট জুড়ে মেগামার্টের বিভিন্ন কর্ণারে রয়েছে হরেক রকমের পোশাক ও পণ্য। এর মধ্যে আছে পুরুষ, নারী ও শিশুদের সব ধরনের পোশাক, শাড়ি, ও প্রসাধনী, জুয়েলারি, জুতো-স্যান্ডেল, থান কাপড়, পাঞ্জাবি থেকে কাবলি, শার্টিং-স্যুটিং, শেরওয়ানী, বিয়ের পোশাক থেকে শুরু করে যে কোন ধরনের পার্টি পোশাক।



ঈদ উপলক্ষ্যে মেগামার্ট ঘোষণা করেছে মাত্র ১০০০ টাকার পণ্য কিনে মোটরসাইকেলসহ মূল্যবান পুরস্কার জিতে নেওয়ার সুযোগ। পুরস্কারের মধ্যে আছে ২টি মোটরসাইকেল, ফ্রিজ, এলইডি টেলিভিশন, ৩০০০ টাকা থেকে ৫০০০ টাকা পর্যন্ত ফ্রি শপিং কার্ড।

মেগামার্ট ছাড়াও টেরিবাজারের বড় বড় কাপড়ের শপিং জোনগুলোর মধ্যে আছে মনে রেখো, আজমির বৈঠক বাজার, তাজমহল, স্টার জলসাসহ বিভিন্ন কাপড়ের দোকান। এসব দোকানেও ঈদের কেনাকাটা জমজমাট হয়ে উঠেছে।

টেরিবাজারের ব্যবসায়ীরা জানান, চট্টগ্রামের সর্ববৃহৎ এই কাপড়ের বাজারে ছোট বড় ১০০টি মার্কেটে ৩ হাজারেরও বেশি দোকান রয়েছে। এর সবগুলো দোকানই তৈরি কাপড় বা থান কাপড়ের। এখান থেকেই সমগ্র চট্টগ্রামে কাপড় সরবরাহ হয়ে থাকে।



রাইজিংবিডি/চট্টগ্রাম/১৮ মে ২০১৯/রেজাউল/টিপু

Walton AC
     
Walton AC
Marcel Fridge