ঢাকা     বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৯ ১৪৩১

পর্যটকদের নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করেছে সরকার

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৫, ২২ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পর্যটকদের নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করেছে সরকার

নিজস্ব প্রতিবেদক : বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেছেন, সরকার সকল পর্যটকের নিরাপত্তা নিশ্চিত করতে প্রতিজ্ঞাবদ্ধ। পর্যটকরা যেন বাংলাদেশে নিরাপদে ভ্রমণ করতে পারে, সেজন্য সরকার সব রকমের নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করেছে।

সোমবার রাজধানীর একটি হোটেলে বাংলাদেশ ট্যুরিজম বোর্ড কর্তৃক আয়োজিত ‘বিদেশি সাংবাদিক ও ট্যুর অপারেটর পরিচিতিমূলক ভ্রমণ’ এর সমাপনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

বর্হির্বিশ্বে বাংলাদেশের পর্যটনের প্রসারের লক্ষ্যে বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের  আয়োজনে ইতালি, নেদারল্যান্ডস, বেলজিয়াম, স্পেন, যুক্তরাজ্য, চায়না, জাপান, দক্ষিণ কোরিয়া, থাইল্যান্ড ও লেবাননের (১০টি দেশ) ২৬ জন সাংবাদিক ও ট্যুর অপারেটরদের বাংলাদেশের বিভিন্ন পর্যটন গন্তব্য, ঐতিহাসিক ও ঐতিহ্যবাহী স্থান ও অনুষ্ঠান ঘুরিয়ে দেখানোর জন্য এ পরিচিতিমূলক ভ্রমণের আয়োজন করা হয়।

প্রতিমন্ত্রী বলেন, প্রতিযোগিতামূলক বৈশ্বিক বাজারে আমাদের অবস্থান নিশ্চিত করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশের বর্তমান সরকার অগ্রাধিকার খাত পর্যটনের উন্নয়নে সমন্বিত ও পরিকল্পিত কর্মকৌশলের ওপর গুরুত্ব আরোপ করেছেন। পর্যটন খাতে বিনিয়োগ এবং কর্মসৃজনের জন্য উদ্ভাবনী কর্মকৌশল ও পরিকল্পনাসহ বেসরকারি খাতকে এগিয়ে আসার জন্য আমরা উৎসাহ প্রদান করছি।

তিনি বলেন, সার্কভুক্ত দেশগুলোর মধ্যে পর্যটন সম্প্রসারণের লক্ষ্যে সম্প্রতি বাংলাদেশ, ভারত, নেপাল ও ভুটানের মধ্যে ‘মোটর ভেহিকেল চুক্তি’ সম্পাদিত হয়েছে। এছাড়া বিদেশি পর্যটকদের আকৃষ্ট করতে কক্সবাজারের সাবরাংয়ে ১২০০ একর জমির ওপর পর্যটন অঞ্চল তৈরির কাজ চলছে। এই পর্যটন অঞ্চলে দেশি-বিদেশি সকল বিনিয়োগকারীকে স্বাগত জানানো হবে।

প্রতিমন্ত্রী বলেন, এ ধরনের পরিচিতিমূলক ভ্রমণের ফলে বিদেশি সাংবাদিক ও ট্যুর অপারেটরদের সাথে আমাদের দেশীয় সাংবাদিক ও ট্যুর অপারেটরদের পরিকল্পনা এবং অভিজ্ঞতা বিনিময়ের সুযোগ সৃষ্টি হয়। যা আমাদের পর্যটন খাতের উন্নয়ন ও প্রসারে সহায়ক হবে। ভ্রমণে অংশ নেওয়া বিদেশি সাংবাদিক ও ট্যুর অপারেটরদের দেশে ফিরে আমাদের পর্যটনের প্রসারের লক্ষ্যে তাদের অভিজ্ঞতা নিয়ে গণমাধ্যমে বাংলাদেশের পর্যটনের ওপর প্রতিবেদন, ফিচার এবং ডকুমেন্টারি তৈরি করার জন্য প্রতিমন্ত্রী আহ্বান জানান।

বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা ভুবন চন্দ্র বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান আখতারুজ্জামান খান কবির, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের পরিচালক আবু তাহের মোহাম্মদ জাবের, পুলিশ সুপার (টুরিস্ট পুলিশ) সরদার নুরুল আমিন।



রাই‌জিং‌বি‌ডি/ঢাকা/২২ এ‌প্রিল ২০১৯/আসাদ/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়