ঢাকা, সোমবার, ৬ অগ্রহায়ণ ১৪২৪, ২০ নভেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

জেএসসি ও এসএসসির বহিষ্কৃতরা পরীক্ষা দিতে পারবে

আবু বকর ইয়ামিন : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-১০-১৭ ৮:০৯:০১ পিএম     ||     আপডেট: ২০১৭-১০-১৭ ৮:০৯:০১ পিএম

নিজস্ব প্রতিবেদক : ২০১৬ সালের জেএসসি এবং ২০১৭-এর এসএসসি পরীক্ষায় বহিষ্কৃত পরীক্ষার্থীদের পরবর্তী পরীক্ষা দেওয়ার অনুমতি দেওয়া হয়েছে।

সম্প্রতি ঢাকা শিক্ষা বোর্ডে অনুষ্ঠিত শৃঙ্খলা কমিটির এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ঢাকা শিক্ষা বোর্ড সূত্রে জানা যায়, ২০১৬ সালের জেএসসি এবং ২০১৭ সালের এসএসসি পরীক্ষায় নকলের দায়ে বহিষ্কৃত পরীক্ষার্থীদের বিরুদ্ধে প্রাপ্ত অভিযোগ, তাদের উত্তরপত্র, কক্ষ পরিদর্শক, হল সুপার ও কেন্দ্র সচিবদের প্রতিবেদন, বহিষ্কৃত শিক্ষার্থীদের জবাবসহ বিভিন্ন বিষয়ে সভায় পর্যালোচানা হয়। প্রাপ্ত কাগজপত্র পরীক্ষা-নিরীক্ষা করে তাদের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হওয়ায় অপরাধের ধরন অনুসারে তাদের বিরুদ্ধে পরীক্ষা পরিচালনা নীতিমালা অনুযায়ী এ সিদ্ধান্ত নেওয়া হয়। সিদ্ধান্ত অনুযায়ী বহিষ্কৃত পরীক্ষার্থীদের সংশ্লিষ্ট বছরের পরীক্ষা বাতিল করা হয় এবং পরবর্তী পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেওয়া হয়।

সভার সিদ্ধান্ত অনুযায়ী ২০১৬ সালের জেএসসি পরীক্ষায় বহিষ্কৃত ৯৯ জন ও এসএসসি পরীক্ষায় বহিষ্কৃত ২৩১ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিতে পারবে। তবে বহিষ্কৃত একজন পরীক্ষার্থীর ২০১৬ সালের পরীক্ষা বাতিলসহ পরবর্তী বছর অর্থাৎ ২০১৭ সালের জেএসসি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে না মর্মে সভায় সিদ্ধান্ত হয়। তার পরীক্ষার রোল নম্বর ৩৮৮৪৩৩।  



রাইজিংবিডি/ঢাকা/১৭ অক্টোবর ২০১৭/ইয়ামিন/মুশফিক

Walton
 
   
Marcel